স্টেডিয়ামে ঢুকতে শুরু করেছে দর্শকেরা

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ বিশ্বকাপের চট্টগ্রাম পর্বের যাত্রা শুরু হচ্ছে আজ শুক্রবার। দিবা-রাত্রির এই ম্যাচ দেখার জন্য সকাল নয়টা থেকেই স্টেডিয়ামের বিভিন্ন ফটকে ভিড় করতে থাকে দর্শকেরা। তবে গেট খুলে দেওয়া হয় বেলা ১১টায়। বেলা দেড়টার মধ্যে প্রায় পাঁচ হাজার দর্শক স্টেডিয়ামে ঢুকেছে।
এর আগে দর্শকেরা নিজেদের লাল-সবুজে রাঙিয়ে জাতীয় পতাকা হাতে প্রায় এক কিলোমিটার পথ হেঁটে স্টেডিয়ামের দিকে যাত্রা শুরু করে। কারণ, অলংকার মোড়, সাগরিকা মোড়ে থেকে পাস ছাড়া কোনো গাড়ি স্টেডিয়াম এলাকায় ঢুকতে দেওয়া হয়নি।
তবে বিশ্বকাপ ম্যাচের সাক্ষী হতে তাদের কাছে এসব কষ্ট ম্লান হয়ে যাচ্ছে। কারণ, এই ম্যাচ দিয়ে বিশ্বকাপের চট্টগ্রাম পর্বের উদ্বোধন হতে যাচ্ছে। তাই উচ্ছ্বাসে-আনন্দে ভাসছে পুরো স্টেডিয়াম পাড়া। স্টেডিয়ামের বিভিন্ন গেটের বাইরে জাতীয় পতাকা ও বাংলাদেশ দলের লাল-সবুজ জার্সি বিক্রি হচ্ছে। আবার মুখে লাল-সবুজ পতাকা এঁকে দেওয়ার জন্যও তৈরি রয়েছেন কয়েকজন। এ ছাড়া দর্শকদের হাতে বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়ে বিভিন্ন ব্যানার-ফেস্টুনও শোভা পাচ্ছে।
এই ম্যাচের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন সাড়ে তিন হাজার পুলিশ, র্যাব ও সেনাসদস্য। জরুরি প্রয়োজনে থাকছে দুটি হেলিকপ্টারও। এ ছাড়া সেনাবাহিনীর সাঁজোয়া যানও রাখা হয়েছে।

No comments

Powered by Blogger.