ভেট্টোরিকে নিয়ে শঙ্কা

পাকিস্তানের বিপক্ষে ১১০ রানের বিশাল জয় পাওয়া ম্যাচে একটা মূল্যও দিতে হয়েছে নিউজিল্যান্ডকে। ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছেন অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। ইনজুরি গুরুতর কি না, সেটা অবশ্য এখনো পরিষ্কার নয়। নিউজিল্যান্ডের পরের ম্যাচ মুম্বাইয়ে, ১৩ মার্চ কানাডার বিপক্ষে। ক্যান্ডি থেকে মুম্বাইয়ে গিয়েই ভেট্টোরির চোট পরীক্ষা করে দেখবে নিউজিল্যান্ড।
চোট যদি গুরুতর হয় তাহলে ভালোই বিপদে পড়ে যাবে নিউজিল্যান্ড। পরশুর ম্যাচের সেঞ্চুরিয়ান রস টেলরও ভয়ে আছেন, ‘ভেট্টোরি আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এই টুর্নামেন্টে আরও অনেক দূর যেতে গেলে তাকে আমাদের দরকার।’ বোলিং দূরের কথা, চোট পেয়ে ওই দিন মাঠেই থাকতে পারেননি দলের প্রধান স্পিনার। যদিও দলে সেটির প্রভাব পড়েনি। টেলর অবশ্য আশাবাদী শিগগিরই সেরে উঠবেন ভেট্টোরি, ‘ওর সুস্থ হওয়ার জন্য অবশ্যই আমাদের কয়েক দিন সময় দিতে হবে এবং দেখতে হবে কী হয়। অবশ্যই সে আমাদের দলের বড় একটা অংশ। আশা করি, দুই-তিন দিনের মধ্যেই ও ফিট হয়ে উঠবে।’
উপমহাদেশের মন্থর উইকেটে ভেট্টোরির ভূমিকাকে অনেক বড় করেই দেখছেন টেলর। যদি শেষ পর্যন্ত ভেট্টোরি না-ই খেলতে পারেন তখন কিউইদের ভরসা হবে নাথান ম্যাককালাম আর অনভিজ্ঞ লুক রাইটের স্পিন।
‘এ’ গ্রুপে ৪ ম্যাচে তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত সবার ওপরে নিউজিল্যান্ড। মুম্বাইয়ে গ্রুপের বাকি দুটি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড কানাডা ও শ্রীলঙ্কার বিপক্ষে। পাঁচবারের সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ডের স্বপ্ন এবার প্রথমবারের মতো ফাইনালে ওঠার। কিন্তু ভেট্টোরিকে ছাড়া অতদূর যাওয়া কি সম্ভব? ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.