আত্মবিশ্বাসী কামরান আকমল

স্পট ফিক্সিং কেলেঙ্কারি, বিশ্বকাপের চূড়ান্ত দলের অধিনায়কত্ব নিয়ে দ্বিধাদ্বন্দ্ব ইত্যাদি জটিলতা, বিতর্কের ঘেরাটোপ থেকে যেন গা ঝাড়া দিয়ে বেরিয়ে এসেছে পাকিস্তান। দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে উঠে এসেছে বিশ্বকাপের সেমিফাইনালে। পাকিস্তানি ক্রিকেটারদের চোখে এখন ’৯২-এর স্মৃতি ফিরিয়ে আনার স্বপ্ন জ্বলজ্বল করছে। আর তার চেয়েও বড় কথা, শেষ চারের লড়াইয়ে তারা মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের। দীর্ঘদিন পর ভারতের বিপক্ষে এ মহারণের জন্য এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। নিজ দেশের মাটিতে খেলা বলে ভারতকে অন্তত মানসিকভাবে হলেও কিছুটা এগিয়ে রাখছে অনেকেই। তবে ভারতকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানি ক্রিকেটাররা।
খুব খারাপ একটা সময় পার করে বিশ্বকাপে ভালো পারফরমেন্সের পর পাকিস্তানি শিবিরের আত্মবিশ্বাসও অনেক বেড়ে গেছে বলে জানিয়েছেন উইকেটরক্ষক কামরান আকমল। তিনি বলেছেন, ‘আমি সব সময় ইতিবাচক ক্রিকেট খেলার চেষ্টা করি। আর ভারতের মাটিতে তাদের বিপক্ষে খেলার অনেক অভিজ্ঞতা আমার আছে। কাজেই আমি এ লড়াইটার জন্য মানসিকভাবে পুরোপুরি প্রস্তুত।’ শুধু তিনি নিজেই না, পুরো দলই মোহালির দিবা-রাত্রির ম্যাচটায় মাঠে নামার জন্য মুখিয়ে আছে বলে জানিয়েছেন আকমল। বলেছেন, ‘অনেক দিক দিয়েই এই ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। এটা শুধু বিশ্বকাপে ফাইনালে যাওয়ার লড়াই-ই না। ম্যাচটা জিততে পারলে দীর্ঘদিন পর ভারতে প্রত্যাবর্তনটাও স্মরণীয় হয়ে থাকবে। দলের সবাই এটা বেশ ভালো মতোই বুঝতে পারছে।’
বাজে কিপিংয়ের কারণে কিছুদিন আগে চরম সমালোচনার মুখে পড়েছিলেন কামরান আকমল। আবারও তাঁকে সেই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি এসব সমালোচনার কথা এককথায় উড়িয়ে দিয়েছেন। পাকিস্তান ক্রিকেট দলকে এখনো তাঁর অনেক কিছু দেওয়ার আছে মন্তব্য করে কামরান বলেছেন, ‘আমার কাছে এখন সেমিফাইনালটার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই। আমি সংবাদপত্রও পড়ি না, টেলিভিশনও দেখি না। আমাকে নিয়ে মিডিয়া যা খুশি লিখতে পারে, আমার কিছুই যায় আসে না। কারণ, পাকিস্তান ক্রিকেট দলকে আমার এখনো অনেক কিছু দেওয়ার আছে।’

No comments

Powered by Blogger.