গাদ্দাফি মিথ্যা বলে লড়াইয়ে নামিয়েছেন

লিবিয়ায় বিদ্রোহীদের হাতে ধরা পড়া সেনারা দাবি করেছেন, মুয়াম্মার গাদ্দাফি মিথ্যা কথা বলে তাঁর অনুগত সেনাদের বিদ্রোহীদের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন। তাঁরা বলেছেন, গাদ্দাফি তাঁদের বুঝিয়েছিলেন, আল-কায়েদা, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদসহ বিভিন্ন বিদেশি সংস্থা ভাড়াটে লোক দিয়ে দেশে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে। তবে এখন তাঁরা বুঝতে পারছেন, বিদেশিরা নয় বরং লিবিয়াবাসী স্বতঃস্ফূর্ত হয়ে বিদ্রোহে অংশ নিয়েছে।
বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিদ্রোহী নিয়ন্ত্রিত বেনগাজি শহরের কয়েকটি হাসপাতালে বেশ কয়েকজন বন্দী সেনা চিকিৎসাধীন রয়েছে। জোট বাহিনী অথবা বিদ্রোহীদের হামলায় আহত হয়ে এখন তাঁরা বন্দী অবস্থায় চিকিৎসা নিচ্ছেন।
আজুমি আলী মোহাম্মাদ আলী (২৫) এমনই একজন সেনা। প্রায় ৪০০ সেনার সঙ্গে তিনি আজদাবিয়া শহরের দিকে এগোচ্ছিলেন। মাঝপথে জোট বাহিনীর বোমা হামলায় তাঁরা ছত্র ভঙ্গ হন। তাঁর অনেক সঙ্গী মারা যান। গুরুতর আহত অবস্থায় তাঁকে বন্দী করে হাসপাতালে ভর্তি করা হয়।
আলী বলেন, তাঁদের বলা হয়েছিল, মোসাদ ও সিআইএ এবং আল-কায়েদার সন্ত্রাসীরা লিবিয়ার বিরুদ্ধে চক্রান্ত করে বিদ্রোহ ছড়িয়েছে।

No comments

Powered by Blogger.