স্বপ্ন পূরণ হবে মিসবাহর

তরুণদের ভিড়ে জাতীয় দলে ঠাঁই হচ্ছিল না। এভাবে চলতে থাকলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন মিসবাহ-উল-হক। গত বছরের জুলাইয়ের ঘটনা এটি। সেই মিসবাহ এখন পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক। আগামী মাসে অনুষ্ঠেয় বিশ্বকাপেও নেতৃত্ব যেতে পারে তাঁর কাঁধে। তবে অধিনায়কত্ব করার সুযোগ আসুক আর না আসুক, বিশ্বকাপে খেলতে পারলে স্বপ্ন পূরণ হবে বলে জানিয়েছেন মিসবাহ।
‘বিশ্বকাপে খেলা যেকোনো পেশাদার ক্রিকেটারের জন্য বিরল সম্মানের। প্রশ্নাতীতভাবে এখানে খেলা যেকোনো ক্রিকেটারের স্বপ্ন। আমি সেই স্বপ্ন পূরণের অপেক্ষায় আছি’—এখন পর্যন্ত কোনো বিশ্বকাপে অংশ না নেওয়া মিসবাহর বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে দ্য নেশন।
বিশ্বকাপে পাকিস্তান দলের অধিনায়কত্ব নিয়ে বিতর্ক চলছে। কেউ বলছেন, ওয়ানডে দলের অধিনায়ক শহীদ আফ্রিদির ওপরই বিশ্বকাপে আস্থা রাখা হোক। কেউ আবার বলছেন, আফ্রিদিকে সরিয়ে দায়িত্ব দেওয়া হোক মিসবাহর ওপর। এ প্রশ্ন্নে ৩৬ বয়সী মিসবাহর প্রতিক্রিয়া, ‘বাকিটা দলের ম্যানেজমেন্টের ওপর নির্ভর করছে। তাঁরা যদি মনে করেন দলে আমার কোনো ভূমিকার প্রয়োজন আছে, তাহলে আমি কাউকে আশাহত করব না।’

No comments

Powered by Blogger.