আফ্রিদিই হতে পারেন পাকিস্তানের অধিনায়ক

অভ্যন্তরীণ দলীয় কোন্দল পাকিস্তান ক্রিকেট দলের জন্য নতুন কিছু নয়। কিন্তু বিশ্বকাপের মতো একটা বড় আসর শুরুর মাত্র ২১ দিন আগেও যে তারা এই বিতর্কের ঘেরাটোপেই আটকে থাকবে, সেটা একটু বেশিই বাড়াবাড়ি বলে মনে হচ্ছে। চূড়ান্ত প্রস্তুতি ভালোভাবে নেওয়া তো দূরে থাক, বিশ্বকাপের চূড়ান্ত দলের জন্য এখনো পর্যন্ত অধিনায়কই ঘোষণা করতে পারেনি পিসিবি। মিসবাহ-উল-হক নাকি শহীদ আফ্রিদি—কার হাতে তুলে দেওয়া হবে পাকিস্তানের বিশ্বকাপ মিশনের নেতৃত্বের গুরুদায়িত্ব, তা এখনো বোঝা যাচ্ছে না। তবে পিসিবির ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বিশ্বকাপের জন্য শেষ পর্যন্ত আফ্রিদিকেই অধিনায়ক হিসেবে নির্বাচন করতে পারে পিসিবি।
ওয়ানডে অধিনায়ক হিসেবে আফ্রিদিই পাকিস্তানের বিশ্বকাপ দলের অধিনায়ক হবেন, এটাই ছিল স্বাভাবিক ব্যাপার। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে মিসবাহ যে অসাধারণ পারফরমেন্স দেখিয়েছেন, তাতেই নতুন করে ভাবতে শুরু করেছেন পিসিবির কর্মকর্তারা। এ ছাড়া নির্ভরযোগ্য সূত্র মারফত জানা গেছে, পিসিবি সভাপতি ইজাজ বাট নাকি আফ্রিদির চেয়ে মিসবাহকেই অধিনায়ক হিসেবে দেখতে বেশি আগ্রহী। পিসিবির সেই সূত্র বলেছে, ইজাজ বাট এই মুহূর্তে অধিনায়ক হিসেবে আফ্রিদির চেয়ে মিসবাহকেই বেশি সমর্থন করছেন। এমনকি ইউনুস খানও অধিনায়ক হিসেবে মিসবাহকেই চান। কিন্তু অন্য অনেকের সুপারিশ, পরামর্শ মাথায় রেখে শেষ সময়ে ওয়ানডে দলের অধিনায়ক পরিবর্তন করার ঝুঁকিটা পিসিবির প্রধান নিতে চাচ্ছেন না।
নিউজিল্যান্ডে অবস্থানরত পাকিস্তানের ব্যবস্থাপনা কমিটি এবং পিসিবির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলাপ করেই ইজাজ বাট এ সিদ্ধান্ত নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে দলটা পাকিস্তান বলেই নাম ঘোষণার আগ পর্যন্ত কোনো কিছু অনুমান করা যাচ্ছে না।

No comments

Powered by Blogger.