কাল বাজারে আসছে দেশবন্ধু পলিমার

পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে দেশবন্ধু পলিমার লিমিটেড। আগামীকাল সোমবার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন শুরু হবে। আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে ডিএসই সূত্রে জানা গেছে। এর আগে গত ২৩ নভেম্বর দেশবন্ধু পলিমারের আইপিও লটারির ড্র বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির শেয়ার পেতে ১৮ লাখ বিনিয়োগকারী আইপিওর জন্য আবেদন করেন। এর মধ্যে ৩২ হাজার বিনিয়োগকারী লটারিতে বিজয়ী হন।
এদিকে গত ১৫ ডিসেম্বর সিডিবিএল থেকে বিজয়ী বিনিয়োগকারীদের একাউন্টে শেয়ার পাঠিয়ে দেওয়া হয়। তবে এক বিনিয়োগকারী লটারি জিতলেও তাঁর একাউন্টে শেয়ার জমা না হওয়ায় ওই বিনিয়োগকারী এসইসিতে অভিযোগ করেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৭ ডিসেম্বর সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটির গত ১৪ জানুয়ারির মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও এসইসির পক্ষ থেকে তদন্ত প্রতিবেদনসংক্রান্ত কিছুই জানা যায়নি।
অন্যদিকে ডিএসই সূত্রে জানা গেছে, এসইসির কাছ থেকে লেনদেন বিষয়ে কোনো প্রকার আপত্তি না থাকায় কাল দেশবন্ধু পলিমারের লেনদেন শুরু হবে।
প্রকৌশল খাতে নতুন তালিকাভুক্ত দেশবন্ধু পলিমার লিমিটেডের প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। প্রতিষ্ঠানটির পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা। প্রতিষ্ঠানটি বাজারে চার কোটি শেয়ার ছাড়বে।

No comments

Powered by Blogger.