প্রিমিয়ারে মজিদ-ধন্য শেখ জামাল

নাম বদলেই তাহলে চেহারাটা বদলে গেল ধানমন্ডি ক্লাবের! ২০০৩-০৪ মৌসুম থেকেই যারা প্রথম বিভাগ ক্রিকেটের নিয়মিত দল, সেই ধানমন্ডি ক্লাবই এবার শেখ জামাল ধানমন্ডি ক্লাব হয়ে উঠে গেল প্রিমিয়ার ক্রিকেট লিগে। ক্লাবের এই সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশীদার ওপেনার আবদুল মজিদ।
এবারের প্রথম বিভাগ ক্রিকেটে এখনো পর্যন্ত সর্বোচ্চ ৭৮৬ রান করা আবদুল মজিদ কাল করলেন লিগে টানা তৃতীয় সেঞ্চুরি। বিকেএসপিতে তাঁর ১৩১ বলে খেলা ১০০ রানের সৌজন্যে ৭ উইকেটে ২৬৪ রান করা শেখ জামাল এ ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে ৮৫ রানে। ওপেনার রুবেল হাওলাদারের ফিফটির পরও ৪৮.২ ওভারে ১৭৯ রানে অলআউট হয়ে গেছে পারটেক্স। আগেই প্রিমিয়ার লিগ নিশ্চিত করা শেখ জামালের এটি ১৫ ম্যাচে টানা ১৫তম জয়।
আগের দুই ম্যাচে ব্রাদার্স ও উত্তরা স্পোর্টিংয়ের বিপক্ষে সেঞ্চুরি করা মজিদ তাঁর সাফল্যের কৃতিত্ব দিয়েছেন গোটা দলকে, ‘কোচ সুজন ভাই (খালেদ মাহমুদ), অধিনায়ক উজ্জ্বল ভাইসহ দলের সবাই আমাকে সাহায্য করেছে। তা ছাড়া আমারও লক্ষ্য ছিল এবার লিগে সর্বোচ্চ রান করব।’ তিনটি সেঞ্চুরি ছাড়াও এবার প্রথম বিভাগে মজিদের ফিফটি আছে চারটি।
২০০১-০২ ও ২০০২-০৩—প্রিমিয়ার লিগে এই দুই মৌসুম খেলার পর ২০০৩-০৪ মৌসুম থেকেই প্রথম বিভাগে খেলছে ধানমন্ডি, বর্তমানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
এবার তাদের সঙ্গে প্রিমিয়ার লিগে ওঠার সম্ভাবনা আছে ব্রাদার্স, বারিধারা ড্যাজলার্সেরও। কাল ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে প্রথম বিভাগের অন্য ম্যাচে বারিধারা (২৪০/৮) ২৩ রানে হারিয়েছে বাংলাদেশ বয়েজকে (২১৭)।

No comments

Powered by Blogger.