ব্রিটেনে গ্রেপ্তার নয়জন রিমান্ডে

ব্রিটেনে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার হওয়া নয়জনকে রিমান্ডে নেওয়া হয়েছে। তাঁরা ব্রিটেনের ওয়েস্টমিনস্টার অ্যাবে, বিগবেন ও সে দেশে অবস্থিত মার্কিন দূতাবাসসহ ছয়টি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিলেন। এ ছাড়া স্টক এক্সচেঞ্জ, বরিস জনসনস, লন্ডন আই অ্যান্ড দ্য চার্চ অব সায়েন্টলোজি এ হামলার তালিকায় ছিল। লন্ডনের পুলিশ এ তথ্য জানিয়েছে।
২০ ডিসেম্বর পৃথক স্থানে অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে গ্রেপ্তার করা ব্যক্তিদের মধ্যে নয়জনের বিরুদ্ধে বোমা ও সন্ত্রাসী হামলার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়। অপর তিনজনকে ছেড়ে দেওয়া হয়।
পুলিশের তথ্যমতে, অভিযুক্ত ব্যক্তিরা সবাই বাংলাদেশি বংশোদ্ভূত। তাঁরা হলেন গুরুকান্ত দেশাই (২৮), ওমর শরীফ লতিফ (২৬), আবদুল মালিক মিয়া (২৪), মুহাম্মদ মকসুদুর রহমান চৌধুরী (২০), শাহ মুহাম্মদ লুৎফর রহমান (২৮), নাজাম হোসেন (২৫), উসমান খান (১৯), মহিবুর রহমান (২৬) ও আবুল বশির মুহাম্মদ শাহজাহান (২৬)।
তাঁদের গত সোমবার লন্ডনের সিটি অব ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। তাঁদের রিমান্ডে নেওয়া হয়েছে। আগামী ১৪ জানুয়ারি তাঁদের আবার ওল্ড বেইলি আদালতে হাজির করা হবে।

No comments

Powered by Blogger.