বেতন বাড়ল ক্রিকেটারদের

টেকনিক্যাল কমিটির সুপারিশ ছিলই। পরশু বোর্ড সভার পর আনুষ্ঠানিক অনুমোদনও হয়ে গেল। জাতীয় দলের ১৮ ক্রিকেটারের বেতন তাতে বেড়ে গেল ১৫ শতাংশ। প্রতি মাসে এই ১৮ ক্রিকেটারের বেতন বাবদ বোর্ডের খরচ হবে ১৬ লাখ ৮৮ হাজার ৫০০ টাকা।
বিসিবির সঙ্গে ‘এ+’ শ্রেণীর চুক্তিতে থাকা মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মোহাম্মদ আশরাফুল, আবদুর রাজ্জাক, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল এত দিন বেতন পেতেন মাসে এক লাখ সাত হাজার ৬০০ টাকা করে। ১৫ শতাংশ বাড়ার পর তাঁরা প্রত্যেকে পাবেন এক লাখ ২৩ হাজার ৫০০ টাকা করে। ‘এ’ শ্রেণীতে থাকা শাহাদাত হোসেন, জুনায়েদ সিদ্দিক ও মাহমুদউল্লাহর বেতন ৮৯ হাজার ৭০০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে এক লাখ তিন হাজার টাকা। ‘বি’ শ্রেণীতে থাকা সৈয়দ রাসেল, রকিবুল হাসান, নাজমুল হোসেন, নাঈম ইসলাম, ইমরুল কায়েস ও রুবেল হোসেনের নতুন বেতন ৮২ হাজার ৫০০ টাকা। আগে তাঁরা পেতেন ৭১ হাজার ৭০০ টাকা করে।
এ ছাড়া ‘সি’ শ্রেণীর একমাত্র ক্রিকেটার শফিউল ইসলামের বেতন ৫৩ হাজার ৮০০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৬১ হাজার ৫০০ টাকা। ‘রুকি’ শ্রেণীতে থাকা জহুরুল ইসলাম ও মোহাম্মদ সোহরাওয়ার্দীর বেতন আগে ছিল ৩৬ হাজার টাকা, এখন সেটা ৪১ হাজার ৫০০ টাকা।
ক্রিকেটারদের নতুন বেতন কার্যকর হয়ে গেছে ১ ডিসেম্বর থেকেই।

No comments

Powered by Blogger.