সূর্যতরুণ-কলাবাগানের উল্টো স্বাদ

টানা তিন ম্যাচ হারের পর প্রাইম দোলেশ্বরকে ৭ উইকেটে হারিয়ে এবারের লিগে কাল প্রথম জয়ের স্বাদ পেয়েছে সূর্যতরুণ ক্লাব। উল্টো অভিজ্ঞতা হয়েছে কলাবাগান ক্রীড়াচক্রের, হ্যাটট্রিক জয়ের পর দেখেছে প্রথম পরাজয়; বিকেএসপিতে তাদের ৩৩ রানে হারিয়েছে ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস)। বগুড়ায় ওরিয়েন্টকে ৯২ রানে গুটিয়ে দিয়েও জিততে ঘাম ছুটে গেছে ভিক্টোরিয়ার। সাবেক চ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত জিতেছে ৪ উইকেটে; দলে বড় কোনো তারকা না থাকলেও চার ম্যাচে এটি তাদের তৃতীয় জয়।
তৃতীয় ওভারে ওপেনার অমিত মজুমদারকে (০) হারানোর ধাক্কা সিসিএস সামলে ওঠে দ্বিতীয় উইকেটে সৈকত আলী ও শাহবাজ বাটের ৬৪ রানের জুটিতে। তৃতীয় উইকেটে তাপস ঘোষকে নিয়ে আরও ৫৮ রান যোগ করেন সৈকত। ৭৫ বলে ৭৭ করে সৈকত আউট হলেও এক পাশ আগলে ছিলেন তাপস। আরেক পাশে রানের গতি বাড়ান আশরাফুল (৪২ বলে ৪৩) ও শুভাগত হোম (২২ বলে ২৪)। শেষ দিকে নাজমুল হোসেনের ১৯ বলে ৩৩ সিসিএসকে এনে দেয় ২৭৪ রানের শক্ত ভিত্তি। ৫৩ রানে ৩ উইকেট হারিয়েই ম্যাচ থেকে ছিটকে পড়ে কলাবাগান। এর আগে দুই ইনিংসে ব্যাট করে ৫ ও ১৩ রান করা রকিবুল হাসান কাল করেছেন ৪১। তাঁর বিদায়ের পর কলাবাগানকে একা টেনেছেন মাহমুদুল হাসান। তবে তাঁর ৮০ রানের ইনিংসটা শুধু ব্যবধানই কমিয়েছে।
রাজশাহীতে ৪০ ওভার শেষে ৫ উইকেটে ১২৩ রান করা দোলেশ্বরকে লড়ার মতো রান এনে দেয় নাদিফ চৌধুরীর ৪৫ আর আরাফাত সালাউদ্দিনের ২৮। তবে দোলেশ্বরের ১৯৮ রানকে মামুলি বানিয়ে দেন জুনায়েদ-রাজিন। আগের ম্যাচে চোট পাওয়া জুনায়েদ সিদ্দিক ৫৯ করে আউট হলেও দলের জয় সঙ্গে নিয়েই ফিরেছেন রাজিন সালেহ। তাঁর ৯৮ বলে ৮৫ রানের ইনিংসে চার ৫টি, কিন্তু ছয় ৬টি!
বগুড়ায় ওরিয়েন্টকে প্রথম ধাক্কা দেন আরসালান মীর। এরপর মনির হোসেন নেন টানা চার উইকেট, দ্বিতীয় স্পেলে ফিরে কামরুল ইসলাম রাব্বি তিনটি, শেষটি আবার আরসালান। ১৬ রানে প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ৪০ রানের জুটি গড়েন ভিক্টোরিয়ার মাইশুকুর রহমান ও মোহাম্মদ সামি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে ওরিয়েন্ট, কিন্তু শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয়েছে আর কিছু রান করতে না পারার হতাশা নিয়েই।
সং ক্ষি প্ত স্কো র
সিসিএস: ৫০ ওভারে ২৭৪/৭ (সৈকত ৭৭, তাপস ৫১, আশরাফুল ৪৩, নাজমুল ৩৩, শাহবাজ ২৭, শুভাগত ২৪; শাহাদাত ৩/৪৯, আরাফাত সানি ২/৪৩, নাজমুস ২/৫০)। কলাবাগান: ৪৯.১ ওভারে ২৪১ (মাহমুদুল ৮০, রকিবুল ৪১; বিশ্বনাথ ৪/৫৩, আবুল বাশার ২/২১, আশরাফুল ২/৪৩, ওয়াকাস ১/৪৫)। ফল: সিসিএস ৩৩ রানে জয়ী।
দোলেশ্বর: ৫০ ওভারে ১৯৮/৯ (নাদিফ ৪৫, ইমরান ৩৮, আরাফাত সালাউদ্দিন ২৮, ইউনুস ২৭; রেজওয়ান ৪/৪৪, জাহিদ ২/১৫, ইমতিয়াজ ১/১৮, শাফাক ১/২১, সোহরাওয়ার্দী ১/৪৬)। সূর্যতরুণ: ৪৪.২ ওভারে ১৯৯/৩ (রাজিন ৮৫*, জুনায়েদ ৫৯, মিজানুর ২৬, হামিদুল ২০*; নিজামউদ্দিন ২/৩৬, দেলোয়ার ১/১২)। ফল: সূর্যতরুণ ৭ উইকেটে জয়ী।
ওরিয়েন্ট: ২৮.১ ওভারে ৯২ (আনহুর ২১, আসিফ ১৯; মনির ৪/২৭, কামরুল রাব্বি ৩/৪৮, আরসালান ২/১৪)। ভিক্টোরিয়া: ৩০.২ ওভারে ৯৪/৬ (সামি ২৫, মাইশুকুর ১৮; জাকারিয়া ৩/২৩, সোহাগ ২/২০, জায়েদ ১/২৫)। ফল: ভিক্টোরিয়া ৪ উইকেটে জয়ী।

No comments

Powered by Blogger.