মস্কোর বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ নিয়ে তদন্ত

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রাশিয়ার রাজধানী মস্কোয় গত তিন দিন বিমান চলাচল মারাত্মকভাবে ব্যাহত হয়। দুটি প্রধান বিমানবন্দরে আটকে পড়া হাজার হাজার যাত্রীকে বিদ্যুৎ ও পানির জন্য অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়। এর প্রতিবাদে যাত্রীরা বিক্ষোভ করে। গতকাল মঙ্গলবার সে দেশের সরকারি কৌঁসুলিরা বিষয়টির তদন্তে নামেন।
প্রচণ্ড ঠান্ডা আবহাওয়া ও বিদ্যুৎব্যবস্থা ভেঙে পড়ায় গত শনিবার থেকে সোমবার পর্যন্ত মস্কোর দোমোদেদোভো ও শেরেমেতিয়েভো বিমানবন্দরে দুই শতাধিক ফ্লাইট বাতিল করা হয়। এতে এসব ফ্লাইটের হাজার হাজার যাত্রী বিমানবন্দরে দুর্ভোগ পোহান।
সরকারি কৌঁসুলি ইয়েভজেনি পসপেলভ সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সকে গতকাল জানান, বিমানের ফ্লাইট বাতিল, বিদ্যুৎব্যবস্থা ভেঙে পড়া ও যাত্রীদের দুর্ভোগের এ ঘটনার তদন্ত করা হচ্ছে। যাত্রী অধিকার রক্ষার লক্ষ্যেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।
এদিকে দোমোদেদোভোর একাধিক যাত্রী জানান, গত সোমবার পর্যন্ত বিমানবন্দরটিতে বিদ্যুৎ বিভ্রাটের কারণে তাঁদের দুর্ভোগ পোহাতে হয়েছে। শৌচাগারে পানি সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় এই দুর্ভোগ চরমে পৌঁছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, গতকাল বিমানবন্দরটির বিদ্যুৎ সরবরাহ আবার চালু করা হয়।
শীত মৌসুমের শুরু থেকেই রাশিয়ার অনেক স্থানে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। গত শনিবার মস্কোয় প্রচণ্ড বৃষ্টিপাত হয়।

No comments

Powered by Blogger.