নিয়মিত হবে তো স্কুল ফুটবল

পাঁচ বছর পর শুরু হলো ঢাকা মহানগরী স্কুল ফুটবল। কাল কমলাপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে এল প্রায় ৫০০ স্কুলছাত্র। ৪১টি স্কুলের প্রতিনিধিত্ব করা এই কিশোরদের একটাই কৌতূহল ছিল—টুর্নামেন্টটা কি নিয়মিত হবে?
কিশোরদের উৎসাহ ছিল দেখার মতো। বুট-জার্সি পরে এদিক-ওদিক ঘোরাফেরা, দলবেঁধে আনন্দ করা—সবই আজকের কিশোরদের ফুটবলের প্রতি ভালোবাসার টান। টিভিতে মেসি-রোনালদোদের খেলা দেখে এরা বড় ফুটবলার হওয়ার স্বপ্ন লালন করে বুকে। স্বপ্ন পূরণের ক্ষেত্রটা যাদের করে দেওয়ার দায়িত্ব, সেই বাফুফের উদাসীনতায় দীর্ঘদিন স্কুল ফুটবল বন্ধ থাকায় হতাশ এরা সবাই।
হাজী আশরাফ আলী স্কুলের মিঠু বলল, ‘এখন ক্রিকেট খেলাটা নিয়মিত হয়। কিন্তু আমরা ফুটবল খেলতে চাই। আমরা চাইলে কী হবে, ফুটবল তো হয় না। কাজেই আমাদের অন্য খেলার কথা ভাবতে হয়। স্কুল ফুটবল নিয়মিত হলে আমরা ফুটবলই খেলব।’
টাইটেল স্পনসর আশিয়ান সিটি, কো-স্পনসর প্রাণ গ্রুপের কর্মকর্তা ও বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনকে সঙ্গে নিয়ে টুর্নামেন্টের উদ্বোধন করলেন বাফুফের স্কুল কমিটির প্রধান এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে এক লাখ এবং রানার্সআপ দলকে ৬০ হাজার টাকা পুরস্কার দেবেন তিনি। উদ্বোধনী ম্যাচে সেনাপল্লী হাইস্কুলকে টাইব্রেকারে হারিয়েছে সেন্ট যোসেফ স্কুল। নির্ধারিত সময় ছিল ১-১।

No comments

Powered by Blogger.