জাতীয় কাবাডিতে সেরা বিজিবি-ই

সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি...ও আমার বাংলাদেশ, প্রিয় জন্মভূমি’—স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জাতীয় কাবাডির ফাইনালের প্রথমার্ধ শেষে দেশাত্মবোধক গানের সঙ্গে নাচল একদল কিশোরী। ফাইনাল শেষে আনন্দে নাচলেন বর্ডার গার্ডস বাংলাদেশের (বিজিবি) খেলোয়াড়েরা। কাল পল্টন কাবাডি স্টেডিয়ামে বিজিবি (সাবেক বিডিআর) ১৯-১৬ পয়েন্টে হারাল বাংলাদেশ পুলিশকে। জাতীয় কাবাডিতে এবার নিয়ে ২৯ বারের মধ্যে ২১ বার চ্যাম্পিয়ন হলো বিজিবি। ১৯৯৫ সাল থেকে এ পর্যন্ত টানা নয়বার।
ফাইনাল দেখতে কাবাডি স্টেডিয়ামে দর্শকের ভিড় ছিল। ম্যাচও হয়েছে জমজমাট। একবার বিজিবি এগিয়ে যায় তো আরেকবার পুলিশ। প্রায় দুই বছর ইনজুরিতে ভোগা একসময়ের বিশ্বসেরা রেইডার জিয়াউর রহমান এই টুর্নামেন্টে দিয়ে আবার খেলায় ফিরেছেন। খেলার পর বলছিলেন, ‘জাতীয় দলে ফিরতে চাই।’
যদিও জিয়ার ফিটনেস নিয়ে এখনো পুরোপুরি সন্তুষ্ট নন ফেডারেশনের সাধারণ সম্পাদক মুনীর হোসেন, ‘জিয়া আগের মতো ফিট না। ইনজুরির পর থেকে ও একটু মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছে বলে সেভাবে খেলতে পারছে না।’ কোচ আবদুল জলিল অবশ্য জিয়ার পারফরম্যান্সে খুশি, ‘ও এই টুর্নামেন্টে খুবই ভালো খেলেছে।’ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় বিজিবি দলের আল মামুন।

No comments

Powered by Blogger.