ভয়কে জয় করবে আর্সেনাল

ভয়, ভয় আর ভয়—বড় ম্যাচে আর্সেনালের ভালো করতে না পারার কারণ এই একটিই। এই আবিষ্কার অধিনায়ক সেস ফ্যাব্রিগাসেরই। কোচ আর্সেন ওয়েঙ্গারও একমত এর সঙ্গে। আজ নিজেদের মাঠে চেলসি-পরীক্ষা ‘গানার’দের। মানে আরেকটা বড় ম্যাচ। ফ্যাব্রিগাস সতীর্থদের তাই পরামর্শ দিয়েছেন, চেলসিকে জয় করতে চাইলে আগে জয় করতে হবে ভয়কে।
গতবারের মতো এই মৌসুমের শুরুটাও দারুণ করেছিল ওয়েঙ্গারের আর্সেনাল। তরুণ দলটি একের পর এক ম্যাচ জিতে শিরোপার অন্যতম দাবিদার হিসেবে প্রতিষ্ঠিত করেছে নিজেদের। কিন্তু দুই সপ্তাহ আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে ভেঙে পরল সব বীরত্ব। হারতে হলো তরুণ ‘গানার’দের। চেলসি আর ম্যানইউর বিপক্ষে সর্বশেষ ১৮টি ম্যাচের মাত্র ৩টিতেই জিততে পেরেছে তারা।
চেলসির সঙ্গে সাম্প্রতিক লড়াইয়ের পরিসংখ্যানটা আরও করুণ আর্সেনালের। সর্বশেষ ৫ ম্যাচের সব কটিতেই হেরেছে তারা। বছরের শেষ লিগ ম্যাচে চেলসির বিপক্ষে টানা হারের এই বৃত্ত থেকে বেরিয়ে আসতে চান ওয়েঙ্গার, ‘এটি আমাদের জন্য অবশ্যই জিততে হবে এমন একটি ম্যাচ।’
নানি আর্সেনালকে একেবারে যে বাতিলের খাতায় ফেলে দিলেন, এটা সহজে মেনে নিতে পারেননি ওয়েঙ্গার। মুখে এর জবাব দিয়েছেন। কিন্তু আসল জবাব দিতে হবে মাঠেই। আর্সেনালের আত্মবিশ্বাস বাড়িয়ে দিচ্ছে ফ্যাব্রিগাস আর পুরো ফিট রবিন ফন পার্সির ফেরা।
আজ চেলসিকে আটকাতে চাইলে সবার আগে আটকাতে হবে দিদিয়ের দ্রগবাকে। এমনিতেই বড় ম্যাচের খেলোয়াড় এই আইভরিয়ান স্ট্রাইকার। আর্সেনালকে পেলে যেন গোল করার বাড়তি প্রেরণাও কোত্থেকে পেয়ে যান। আর্সেনালের বিপক্ষে খেলা ১১ ম্যাচে ১৩ গোল তাঁর।
ওয়েঙ্গারের মাথায় তাই ঘুরছে দ্রগবাকে আটকানোর পরিকল্পনাও, ‘ওকে (দ্রগবা) শান্ত করে রাখতে হবে। দ্রগবা-ল্যাম্পার্ডের জুটিটাও দারুণ। কী করে যেন ল্যাম্পার্ড সব সময় দ্রগবাকে খুঁজে পায়। তাই দ্রগবাকে থামাতে আমাদের বলের সরবরাহটা বন্ধ করে দিতে হবে।’
চেলসি কোচ কার্লো আনচেলত্তিরও আজ বাজির ঘোড়া ইংলিশ মিডফিল্ডার ল্যাম্পার্ড। হার্নিয়ার অস্ত্রোপচারের জন্য অনেক দিন মাঠের বাইরে থেকে মাত্রই ফেরা ল্যাম্পার্ড আজ আর্সেনালের বিপক্ষে ম্যাচে ব্যবধান গড়ে দেবেন বলে বিশ্বাস চেলসির ইতালিয়ান কোচেরও।

No comments

Powered by Blogger.