তিনে তিন মেনেজেসের

ধীরে ধীরে জাগছে ‘সুন্দর ফুটবল’, যার প্রতিশ্রুতি দায়িত্ব নেওয়ার পরপরই দিয়েছিলেন মানো মেনেজেস। যুক্তরাষ্ট্র ও ইরানের বিপক্ষে ম্যাচ দুটিতে অবশ্য সুন্দর ফুটবল খুব একটা খুঁজে পাওয়া যায়নি। কিন্তু পরশু ইউক্রেনের বিপক্ষে রবিনহো-পাতো-আলভেজরা ২-০ গোলে শুধু জিতলেনই না, জানিয়ে দিলেন, আক্রমণাত্মক সুন্দর ফুটবলের মন্ত্রেই তাঁরা উজ্জীবিত।
এই নিয়ে মেনেজেসের অধীনে তিন ম্যাচের তিনটিতেই জিতল ব্রাজিল। ইরানের বিপক্ষে ৩ গোলের জয়ে একটি করে গোল করেছিলেন দানি আলভেজ ও আলেজান্দ্রে পাতো। পরশু আন্দ্রেই শেভচেঙ্কো-বিহীন ইউক্রেনের বিপক্ষেও এই দুজনের গোলেই জয় পেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচটি হয়েছে ইংল্যান্ডে।
২৫ মিনিটে রবিনহোর বাড়ানো বল ভলি করে ব্রাজিলকে লিড এনে দেন আলভেজ। ৬৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেছেন এসি মিলান তারকা পাতো। দুঙ্গার বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া ২১ বছর বয়সী পাতো মেনেজেস যুগে তিন ম্যাচ খেলে গোল করলেন তিনটিতেই। ব্রাজিলের জালেও বল একটা ঢুকেছিল। কিন্তু অফসাইডের কারণে ওলেকসান্ডারের গোল বাতিল করে দেন রেফারি। আলভেজের ফ্রি-কিক, ডেভিড লুইসের শট পোস্টে প্রতিহত না হলে আরও দুটো নিশ্চিত গোল পেতে পারত ব্রাজিলও।
দলের জয়, সঙ্গে উজ্জীবিত পারফরম্যান্সে কোচ মেনেজেসকে এই প্রথম দেখা গেল তৃপ্তির ঢেঁকুর তুলতে, ‘ম্যাচ এবং দলের খেলার ধরনে আমি সন্তুষ্ট। আমরা প্রস্তুতি নেওয়ার জন্য মাত্র তিন দিন সময় পেয়েছিলাম। দলের অধিকাংশ খেলোয়াড়ই তরুণ। দলের উন্নতিতে আমি খুশি।’

No comments

Powered by Blogger.