সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার ’০৯ ঘোষণা ও পুরস্কার বিতরণ

সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার ’০৯ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে রাজধানীর একটি হোটেলে আজ বেলা ১১টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন।
ঘোষণা অনুযায়ী পুরস্কারপ্রাপ্তরা হলেন, শ্রেষ্ঠ কৃষি উদ্যোক্তা পাবনার নূরুন নাহার বেগম, শ্রেষ্ঠ মহিলা ক্ষুদ্র উদ্যোক্তা জয়পুরহাটের রেহেনা বেগম, শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা সাতক্ষীরার শেফালী রায় ও শ্রেষ্ঠ ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠান গাইবান্ধার সমাজকল্যাণ সংস্থা (এসকেএস)।
প্রধান অতিথি উপহার হিসেবে প্রত্যেকের হাতে পাঁচ হাজার ডলার ও একটি করে ক্রেস্ট প্রদান করেন।
সিটি ব্যাংক এনএ, বাংলাদেশ ও শক্তি ফাউন্ডেশন ফর ডিজ-অ্যাডভানটেজড ওম্যান এ অনুষ্ঠানের আয়োজন করে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম, সিটি ব্যাংক এনএ বাংলাদেশের কান্ট্রি অফিসার মামুন রশিদ ও বিশিষ্ট অর্থনীতিবিদ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে বর্তমানে ক্ষুদ্রঋণের ব্যাপক প্রসার রয়েছে। কিন্তু সেই তুলনায় দারিদ্র্য বিমোচন খুব একটা হয়নি। তিনি ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলোাকে লেখাপড়া, জ্ঞানচর্চা ও প্রযুক্তিগত উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান।

No comments

Powered by Blogger.