বিশ্বকাপ হারানোর যন্ত্রণায় পুড়ছেন গম্ভীর

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের বেদনা ভুলতে পারছেন না গৌতম গম্ভীর। অনেকদিন হয়ে গেলেও বিশ্বকাপ হারানোর যন্ত্রণায় এখন বিদ্ধ হচ্ছেন বলে স্বীকার করে নিয়েছেন ভারতের এই উদ্বোধনী ব্যাটসম্যান।
আইপিএল আসর থেকে ওয়েস্ট ইন্ডিজে যাওয়া ভারতীয় দলকে বিশ্বকাপের ফেবারিট হিসেবে দেখা হচ্ছিল। গ্রুপ পর্বে প্রত্যাশা মতোই খেলেছে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলটি। তবে সুপার এইটে এসে যেন খেই হারিয়ে ফেলে মাহেন্দ্র সিং ধোনির দল। তিনটি ম্যাচের প্রতিটিতেই হেরে বিদায় নেয় তারা। ভারতই একমাত্র দল, যারা সুপার এইটে কোনো পয়েন্ট অর্জন করতে পারেনি। তবে লজ্জাজনক বিদায়ের পরও ভারতীয় দলের গায়ে যেন কোনো হাওয়া লাগেনি। নিজেদের হয়েই উল্টো সাফাই গাইতে দেখা গেছে ধোনিদের।
টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাত্কারে গতকাল সোমবার গম্ভীর বলেন, ‘আমরা আমাদের আবেগকে সবার সামনে প্রকাশ করিনি বলে এর অর্থ এই নয় যে এ হারে আমাদের কিছুই হয়নি। বিশ্বকাপ হারানো যেকোনো দলের জন্য কষ্টের। আমি এখনো সেই যন্ত্রণায় বিদ্ধ হচ্ছি।’
ভারতের বিশ্বকাপ ব্যর্থতার জন্য দায়ী করা হচ্ছে আইপিএল আসরকে। ঘরোয়া এ প্রতিযোগিতায় দীর্ঘদিন খেলার ফলে ক্রিকেটারেরা ক্লান্ত হয়ে পড়েছিলেন বলে অভিযোগ। তবে ভারতীয় দলের অন্য সবার মতো গম্ভীরেরও একই দাবি, আইপিএলের কোনো দোষ নেই। তিনি বলছেন, ‘আইপিএলের ফাইনাল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে আমরা প্রায় ১০ দিন সময় পেয়েছিলাম। বিশ্রামের জন্য এ সময় যথেষ্ট ছিল।

No comments

Powered by Blogger.