এখনো সেই অনুজ্জ্বল ফ্রান্স

কিছুদিন ধরেই সমালোচকদের ‘প্রিয়’ লক্ষ্যবস্তু তিনি। মাইলফলক ছোঁয়ার দিনটিতেও স্বস্তি পেলেন না রেমন্ড ডমেনেখ। ফ্রান্সের কোচ হিসেবে মিশেল হিদালগোর ৭৫ ম্যাচের রেকর্ড ছোঁয়ার দিনে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বাছাইপর্ব পেরোতে না পারা তিউনিশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফ্রান্স। নিজেদের মাঠে ৬ মিনিটে গোল করে ‘কার্থেজিয়ান ইগল’দের এগিয়ে দিয়েছিলেন ইসাম জুমা। ৬২ মিনিটে অভিজ্ঞ ডিফেন্ডার উইলিয়াম গালাসের গোলে মান বাঁচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের।
ফ্রান্স খেলতে গিয়েছিল তিউনিশিয়ায়, আর পরশু সবচেয়ে উপভোগ্য প্রস্তুতি ম্যাচটি হয়েছে ফ্রান্সেই। বিশ্বকাপের দুই দল আইভরিকোস্ট ও প্যারাগুয়ে ড্র করেছে ২-২ গোলে। ৫৪ মিনিটে অধিনায়ক দিদিয়ের দ্রগবার গোলের পর ২০ মিনিট পর ‘এলিফ্যান্টস’দের ২-০ গোলে এগিয়ে দেন বামবা সৌলেমান। পরের মিনিটেই একটি গোল ফিরিয়ে দেন আর্জেন্টিনা ছেড়ে প্যারাগুয়েতে নাম লেখানো লুকাস ব্যারিয়স, খেলা শেষের এক মিনিট আগে সমতা করেন অরেলিয়ানো তোরেস। ১-১ গোলে ড্র করেছে নাইজেরিয়া ও কলম্বিয়া।
জয়ের ধারা অব্যাহত রেখেছে মার্সেলো বিয়েলসার চিলি। পরশু নর্দার্ন আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারানো চিলি কাল ৩-০ গোলে জিতেছে ইসরায়েলের বিপক্ষে। হামবার্তো সুয়াজোর প্রথমার্ধের গোলের পর দ্বিতীয়ার্ধে গোল করেন অ্যালেক্সি সানচেজ ও রড্রিগো টেলো। অস্ট্রিয়ায় বিশ্বকাপে সুযোগ না পাওয়া বেলারুশ কিসলিয়াকের গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়াকে। পরশুর সবচেয়ে বড় জয়টি পেয়েছে মেক্সিকো, ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা জাম্বিয়াকে।

No comments

Powered by Blogger.