মেসি গোল না পাওয়ার কারণ ‘ফাউল’

মেক্সিকোকে গোল-বন্যায় ভাসিয়ে দেওয়ার ম্যাচেও গোল পেলেন না লিওনেল মেসি। তবে বরাবরের মতো স্বরূপে উজ্জ্বল ছিলেন আর্জেন্টিনার এই প্রাণভোমরা। কিন্তু দলের হয়ে সেরা পারফরম্যান্স করেও কেন গোল পাচ্ছে না মেসি? এ প্রশ্নের উত্তর আপনি আপনার মতো করে ভাবতে থাকুন। দলের সেরা অস্ত্রের গোল না পাওয়ার কারণটা এরই মধ্যে বের করে ফেলেছেন ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার এই কোচের অভিযোগ, প্রতিপক্ষের ফুটবলারদের একের পর এক ‘ফাউলের’ কারণেই গোলের দেখা পাচ্ছেন না মেসি।
গ্রুপ পর্বে খেলেছেন দুর্দান্ত। পারফরম্যান্সের তুলনা করলে, আর্জেন্টিনার কোনো ফুটবলার তাঁর ধারে-কাছেও নেই। তাঁর কারণেই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে ডিয়েগো ম্যারাডোনার দল। বিশ্বকাপে আর্জেন্টিনা যতটি গোল পেয়েছে তার প্রায় সব কটির পেছনেই সিংহ ভাগ অবদান মেসির। কিন্তু যাঁকে ঘিরে আর্জেন্টিনার এত সফলতা, তিনি গোল না পেলে তো সমর্থকদের আক্ষেপ একটু থাকবেই। গতকাল সে আক্ষেপের অবসান ঘটতে গিয়েও ঘটেনি।
মেসি চতুর্থ ম্যাচেও গোল না পাওয়ায় ম্যারাডোনা সরাসরি দায়ী করছেন মেক্সিকোর ফুটবলারদের। ক্ষুব্ধ আর্জেন্টিনার এই কোচ বলছেন, ‘এটা অনৈতিক। বলের দিকে লক্ষ্যই ছিল না তাদের। পরিকল্পিতভাবে কখনো মেসির ডান পা, কখনো বাঁ পায়ে আঘাত করে গেছে তারা।’ ম্যারাডোনার অভিযোগের তীর থেকে রেহাই পাচ্ছেন না মাঠে দায়িত্ব পালন করা রেফারিরাও। তিনি বলছেন, ‘মেক্সিকোর ফুটবলাররা ভয়ংকরভাবে মেসিকে আক্রমণ করে গেছে। কিন্তু রেফারিরা কিছুই বলেননি। রেফারিদের প্রশ্রয়েই আরও বেশি আঘাত করার সাহস পেয়েছে তারা।’

No comments

Powered by Blogger.