পাকিস্তানে সেনা সদরদপ্তরে হামলা, জঙ্গিসহ নিহত ১০


পাকিস্তানে রাজধানী ইসলামাবাদের অদূরে রাওয়ালপিণ্ডিতে সেনাবাহিনীর সদরদপ্তরে একদল জঙ্গি আজ শনিবার এক অতর্কিত আত্মঘাতি হামলা চালিয়েছে। এতে চারজন জঙ্গি এবং ছয়জন সেনা নিহত হয়েছে। আজ পাকিস্তান সেনাবাহিনীর একজন মুখপাত্র এ কথা জানিয়েছেন। খবর এএফপির।
মুখপাত্র জেনারেল আতাহার আব্বাস সরকার নিয়ন্ত্রিত একটি টেলিভিশনকে বলেন, হামলাকারী সন্ত্রাসীরা সেনাদের পোশাক পরে অস্ত্র ও গ্রেনেড নিয়ে সেনা সদরদপ্তরে হামলা চালায়।
নিরাপত্তা কর্মকর্তারা জানান, সন্দেহভাজন জঙ্গিরা একটি সাদা পিকআপ ভ্যানে করে সেনা সদরের প্রধান ফটকে এসে গুলি ছোঁড়ে। এসময় একটি গ্রেনেডও নিক্ষেপ করা হয়। সৈন্যরাও পাল্টা গুলি বর্ষণ করে।
সামরিক বাহিনীর কর্মকর্তারা জানান, বন্দুকধারীদের সঙ্গে প্রায় ৪০ মিনিট গুলিবিনিময় হয়। এতে চারজন বন্দুকধারী ও ছয়জন সেনা প্রাণ হারান।
নাম প্রকাশে অনিচ্ছুক সামরিক বাহিনীর একজন কর্মকর্তা বলেন, দুইজন সন্ত্রাসী পালিয়ে গেছে। তাদেরকে ধরতে তল্লাশি চলছে। অপর এক কর্মকর্তা জানান, দুই বন্দুকধারীকে আটক করতে একটি হেলিকপ্টার তল্লাশিতে সহায়তা করছে।
কর্মকর্তারা এ হামলার জন্য পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান পাকিস্তানকে (টিটিপি) দায়ি করছে। সংগঠনটি আফগান সীমান্তে আদিবাসি অধ্যুষিত এলাকা নিয়ন্ত্রণ করে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এ হামলার তীব্র নিন্দা করেছেন।
পাকিস্তানের সেনাবাহিনী সেদেশের উত্তর-পূর্বাঞ্চলের আফগান সীমান্তবর্তী এলাকায় তালেবান জঙ্গিদের বিরুদ্ধে বড় ধরনের অভিযানের প্রসু্তুতিকালে রাওয়ালপিন্ডিতে অত্যন্ত সুরক্ষিত সেনাসদরে এ হামলার ঘটনা ঘটলো।

No comments

Powered by Blogger.