হকি দল দেশে ফিরছে আগামী মাসে

জার্মানিতে যাওয়া ১৮ হকি খেলোয়াড় দেশে ফিরতে পারেন আগামী মাসের প্রথম সপ্তাহে। তবে ফিরবেন তাঁরা ইউরোপে আরও কয়েকটি প্রীতি ম্যাচ খেলেই।
আগামী ২০-২৫ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলবে নেদারল্যান্ডে। নেদারল্যান্ডের সঙ্গে কয়টি ম্যাচ খেলবেন জিমিরা সে ব্যাপারে অবশ্য নিশ্চিত হতে পারেনি হকি ফেডারেশন। তবে ফেডারেশনের সাধারণ সম্পাদক খোন্দকার জামিলউদ্দিন জানিয়েছেন, বাংলাদেশ দল নেদারল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের বিপক্ষে খেলবে। এ ছাড়া ডাচ্ প্রিমিয়ার লিগের কোনো একটি দলের সঙ্গেও খেলার সম্ভাবনা রয়েছে। আগামী ২৬-২৮ অক্টোবর ইতালিতে খেলবে ৩টি ম্যাচ। ২৬ ও ২৭ অক্টোবর রোমে বাংলাদেশ প্রেসিডেন্ট একাদশ নামে তারা খেলবে ইতালি একাদশের সঙ্গে। পরের দিনের প্রতিপক্ষ ইতালি অনূর্ধ্ব-২১ দল। ইতালি থেকে বাংলাদেশ যাবে চেক প্রজাতন্ত্রে। সেখানে ৩০, ৩১ অক্টোবর এবং ১ নভেম্বর তিনটি ম্যাচে খেলবে স্বাগতিকদের বিপক্ষে।
বাংলাদেশ দলের স্কটল্যান্ডে খেলার কথা থাকলেও ভিসা সমস্যায় তারা স্কটল্যান্ডে যেতে পারছে না।
বাংলাদেশের জার্মান কোচ পিটার গেরহার্ড জানিয়েছেন, দেশে ফিরেই তিনি এসএ গেমসের জন্য জোর প্রস্তুতি শুরু করবেন। এ জন্য এবারের দলবদলেও অংশ নিতে দেওয়া হচ্ছে না জাতীয় দলের ১৬ জনকে। কোচ মনে করেন, জার্মানিতে ও ইউরোপ সফরের অভিজ্ঞতা এবং দলের মধ্যে গড়ে ওঠা সমন্বয়টাই কাজে লাগবে আসন্ন এসএ গেমসে।

No comments

Powered by Blogger.