পশ্চিমবঙ্গের গভর্নরের বিরুদ্ধে নালিশ জানালেন তৃণমূলের এমপিরা

পশ্চিমবঙ্গে প্রশাসনিক কাজে হস্তক্ষেপের অভিযোগে গভর্নর কেশরীনাথ ত্রিপাঠীর বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে নালিশ জানালেন তৃণমূলের এমপিরা।আজ (বুধবার) দিল্লিতে রাজনাথ সিংয়ের দফতরে সাক্ষাৎ করে তৃনমূল এমপিদের এক প্রতিনিধিদল গভর্নরের বিরুদ্ধে অভিযোগ জানান।
পশ্চিমবঙ্গের আসানসোলে সম্প্রতি রামনবমীকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সহিংসতার পরে গভর্নর সেখানে  পরিদর্শনে গিয়েছিলেন। ওই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ করে তিনি কেন্দ্রীয় সরকারের কাছে রিপোর্ট পাঠিয়েছিলেন।
এছাড়া বিগতদিনে বসিরহাট,  ধুলাগড় প্রভৃতি স্থানের সংঘর্ষের কথা উল্লেখ করে রাজ্যে ক্রমশ সাম্প্রদায়িক সংঘর্ষের আবহ তৈরি হয়েছে বলেও গভর্নর রিপোর্ট দিয়েছেন।
ওই ঘটনায় রাজ্যের শাসকদল তৃনমূল ক্ষুব্ধ হয়েছে। তাদের অভিযোগ, রাজ্যে প্রশাসনের প্রধান হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাকে অন্ধকারে রেখেই গভর্নর নিজের কাজ করে চলেছেন যা প্রকারান্তরে প্রশাসনের কাজে হস্তক্ষেপ। কেন প্রশাসনের কাজে গভর্নর বারবার হস্তক্ষেপ করছেন আজ সে প্রশ্ন তোলা হয়েছে।
রাজ্যের শাসক দল তৃণমূলের পরিষদীয় দলনেতা পার্থ চট্টোপাধ্যায়ের অভিযোগ, তিনি  অনেক গভর্নরের সঙ্গেই কাজ করেছেন। কিন্তু আগে কখনো কাউকে বর্তমান গভর্নরের মতো ভূমিকা নিতে দেখেননি।
সম্প্রতি রামনবমীতে অস্ত্র মিছিল ও সহিংসতাকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের আসানসোল, রানিগঞ্জ, কাঁকিনাড়া, পুরুলিয়া ও কান্দিতে ছ’জনের মৃত্যুর পাশাপাশি ১২৫ জন আহত হন। এসকল ঘটনায় ৬৭টি দোকান ও বাড়ি আগুনে পুড়েছে। এছাড়া কাঁকিনাড়ায় ৬টি, পুরুলিয়ায় ২টি এবং আসানসোলে ১টি পুলিশের গাড়ি পোড়ানো হয়েছে। রানিগঞ্জে বোমার আঘাতে এক পুলিশ কর্মকর্তা আহত হন।

No comments

Powered by Blogger.