আসানসোল সফর করে শাহনওয়াজ বললেন দিল্লিতে অমিত শাহকে রিপোর্ট দেবো

ভারতের পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক সহিংসতায় অশান্ত আসানসোল এলাকা সফর করে দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহকে রিপোর্ট দেবেন বলে জানালেন কেন্দ্রীয় বিজেপি নেতা শাহনওয়াজ হুসেন।
আজ (রোববার) বিজেপি’র সিনিয়র নেতা শাহনওয়াজ হুসেনের নেতৃত্বে, ওম মাথুর, বি রামা রাও এবং রূপা গঙ্গোপাধ্যায় সমন্বিত এক প্রতিনিধিদল আসানসোলের চাঁদমারি, রামকৃষ্ণ ডাঙালসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখেন এবং কয়েকটি ত্রাণ শিবির পরিদর্শন করে সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন।
বিজেপি নেতা শাহনওয়াজ হুসেন বলেন,  ‘শান্তির জন্য আমরা এখানে এসেছি। যে অন্যায় এখানে  হচ্ছে, সরকার তাতে  নজর দিচ্ছে না। মমতাজি দিল্লিতে ব্যস্ত রয়েছেন। সেখানে  ‘ডিনার’ ও ‘লাঞ্চ’ চলছে।’
তিনি বলেন, ‘বিহারে উত্তেজনা  হয়েছে কিন্তু  নীতীশ কুমার (মুখ্যমন্ত্রী) কীভাবে সামলালেন? এখানে কেন পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? কারণ, এখানকার সরকারের উদ্দেশ্য ভালো নয়। আমরা এখানকার মানুষের দুঃখ কষ্ট দেখেছি। সেই রিপোর্ট অমিত শাহজিকে (বিজেপি’র সর্বভারতীয় সভাপতি) দেবো।’
সম্প্রতি রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে অস্ত্রমিছিল ও সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি হয় আসানসোল ও রানিগঞ্জ এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েনসহ ১৪৪ ধারা জারি ও ইন্টারনেট পরিসেবায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
এদিকে, বিহারের ভাগলপুরে সম্প্রতি সাম্প্রদায়িক সহিংসতায় উসকানি দেয়ার অভিযোগে গতকাল (শনিবার) রাতে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবের ছেলে অর্জিৎ শাশ্বতকে (৩৬) পুলিশ গ্রেফতার করেছে। আজ (রোববার) ভাগলপুরের অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট তাকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

No comments

Powered by Blogger.