প্রধানমন্ত্রীর নির্দেশের পর চমেকে ভর্তি সাবেক সাংসদ

অর্থাভাবে চিকিৎসা বঞ্চিত সাবেক সাংসদ মোহাম্মদ ইউসূফকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেকে) হাসপাতালে নেয়া হয়েছে। মোহাম্মদ ইউসূফ ১৯৯১ সালে সাংসদ হিসেবে আওয়ামী লীগ থেকে রাঙ্গুনিয়া-৭ আসনে নির্বাচিত হয়েছিলেন। একাত্তরে লড়েছেন রণাঙ্গনে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে অ্যাম্বুলেন্সযোগে তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট ভাই মোহাম্মদ সেকান্দর ও রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ।

একসময়ের কমিউনিস্ট পার্টি ও পরে আওয়ামী লীগের নেতা, সাবেক সাংসদ ইউসুফের চিকিৎসার ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে চট্টগ্রামের জেলা প্রশাসককেও এ নির্দেশনা পৌঁছে দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান।


বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এমপির শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন বলে জানান তার ছোট ভাইয়ের স্ত্রী নূর আয়শা বেগম। তিনি বলেন, তার যে অবস্থা তাতে যে কোনো সময় তিনি মারা যেতে পারেন। গত পাঁচ দিন ধরেই কিছু খাচ্ছেন না তিনি। সারাদিন শুয়ে থাকতে থাকতে পায়ের পাশাপাশি পিঠেও পচন ধরেছে।

এদিকে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর মহান এ ব্যক্তিটির পাশে দাঁড়িয়েছেন অনেকেই। এর মধ্যে রোববার চট্টগ্রাম সমিতি, ওমান শাখার পক্ষ থেকে তার পরিবারকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও সি আই পি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ও অন্যান্য প্রবাসী নেতৃবৃন্দ।

No comments

Powered by Blogger.