যুক্তরাষ্ট্র বিশ্বাসঘাতক বন্ধু: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রকে বিশ্বাসঘাতক বন্ধু বলে মন্তব্য করলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ। বৃহস্পতিবার স্থানীয় একটি টেলিভিশনে তিনি এই মন্তব্য করেন।

খাজা আসিফ বলেন, যুক্তরাষ্ট্রের আচরণ মিত্রের মতো নয়, আবার বন্ধুর মতোও নয়। তারা এমন বন্ধু যারা সবসময় বিশ্বাসঘাতকতা করে।

ইতোমধ্যে পাকিস্তানের মাটি থেকে পরিচালিত সন্ত্রাসী নেটওয়ার্ক ধ্বংসে ব্যর্থতার কারণ দেখিয়ে দেশটিতে প্রায় সব ধরনের নিরাপত্তা সহযোগিতা স্থগিতের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

সামরিক সহায়তা স্থগিতের ঘোষণার পর রাজধানী ইসলামাবাদ ও পূর্বের নগরী লাহোরে শুক্রবার জুমার নামাজের পর শিক্ষার্থীদের একটি দল যুক্তরাষ্ট্রের পতাকা পোড়ায় এবং ‘আমেরিকা নিপাত যাক’ ও ‘ট্রাম্প নিপাত যাক’ বলে স্লোগান দেয়।

এদিকে ট্রাম্পের টুইটের প্রতিক্রিয়ায় পাল্টা টুইটে পাকিস্তানের বিরোধী দলের নেতা ইমরান খান লিখেছেন, পাকিস্তানকে অসম্মান ও হেনস্তা করতে যুক্তরাষ্ট্র ইচ্ছা করে এটা করেছে। তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার এটাই উপযুক্ত সময়।

পাকিস্তান থেকে যুক্তরাষ্ট্রের কূটনীতিক, কূটনীতিক নন এমন ব্যক্তি ও গোয়েন্দা সদস্যদের এখনই চলে যাবার নির্দেশ দেয়ারও প্রস্তাব করেছেন তিনি।

নতুন বছরের প্রথম টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্র বোকার মতোই পাকিস্তানকে গত ১৫ বছরে ৩৩ বিলিয়ন ডলার সহযোগিতা দিয়েছে। বিপরীতে তারা আমাদের মিথ্যা ও শঠতা ছাড়া কিছুই দেয়নি।

তিনি আরো বলেন, তারা আমাদের নেতাদের বোকা ভাবছে। আমরা আফগানিস্তানে যে জঙ্গিদের খুঁজছি তাদেরকেই তারা নিরাপদ আশ্রয় দিয়েছে। আর কিছু নয়।

No comments

Powered by Blogger.