ফজলুল্লাহ ফাউন্ডেশনের ১৯ সদস্যে কার্যকরী পরিষদ গঠন



  ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত অন্যতম এনজিও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নবম দ্বি-বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সবাই ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

সোমবার নগরীর সিডিএ এভিনিউস্থ একটি হোটেলের  কনফারেন্স হলে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের ৯ম দ্বি-বার্ষিক সাধারণ সভায় সভাপতির করেন প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সভাপতি ও সাতকানিয়া লোহাগাড়া-১৫ আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, মহানবী (স.) এর বিদায় হজ্বের ঐতিহাসিক ভাষণের বিরাট অংশজুড়ে ছিল মানবতার কল্যাণ সাধনের উপর গুরুত্বারোপ।

মহানবীর (স.) উদাত্ত কণ্ঠে ঘোষণা করেছেন, “তোমাদের মধ্যে ঐ ব্যক্তিই উত্তম যে মানুষের কল্যাণ সাধন করে”।

তিনি বলেন, মহানবী (স.) এর উপরোক্ত হাদিসের আলোকে মানবসেবার মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে ১৯৯৮ সালে প্রতিষ্ঠা করা হয় বর্তমানে দেশের শীর্ষ স্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন। আর্ত-মানবতার সেবায় এই ফাউন্ডেশনের চ্যারিটি কার্যক্রম সারাদেশে পরিব্যাপ্ত। জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে এই ফাউন্ডেশন বিশেষ সুখ্যাতি ও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে এবং বিভিন্ন সময় পুরস্কৃত হয়েছে।


স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী কার্যকরী পরিষদের মহাসচিব ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী। ৮ম কার্যকরী পরিষদের অডিট রিপোর্ট, ৯ম কার্যকরী পরিষদের পরিকল্পনা এবং বাজেট পেশ করেন অর্থ সচিব কামরুল আলম চৌধুরী।

মাওলানা মুহাম্মদ হারুনুর রশিদ ও এরফানুল করিম চৌধুরী’র যৌথ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সৌদি আরবের বিশিষ্ট ইসলামিক স্কলার ড. আব্দুল্লাহ আল মারুফ, প্রবীণ সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মুহাম্মদ ইসমাঈল মানিক, ফাউন্ডেশনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মুহাম্মদ শফিউল্লাহ কুতুবী, ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মিসেস রিজিয়া রেজা চৌধুরী, সাংগঠনিক, গবেষণা ও প্রকাশনা সচিব অধ্যাপক ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ ও জেলা পরিষদের সদস্য আনোয়ার কামাল, অধ্যাপক ড. মুহাম্মদ মহিউদ্দিন মাহী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, সাতকানিয়া পৌরসভার মেয়র মুহাম্মদ জুবায়ের প্রমুখ।

১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক। নবনির্বাচিত কমিটির সদস্য হলেন- চেয়ারম্যান- প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এম.পি, সিনিয়র ভাইস চেয়ারম্যান- মুহাম্মদ ইসমাঈল মানিক, ভাইস চেয়ারম্যান এড. জহির উদ্দিন, মহাসচিব- মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, যুগ্ম মহাসচিব- অধ্যাপক শফিউল্লাহ কুতুবী, অর্থ সচিব- কামরুল আলম চৌধুরী, সাংগঠনিক, প্রকাশনা ও গবেষণা সচিব- ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, প্রকল্প সচিব- আবুল আতা মুহাম্মদ এমাদুদ্দিন, মহিলা, শিশু ও স্বাস্থ্যসেবা সচিব- মিসেস রিজিয়া রেজা চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সচিব- অধ্যাপক মুহাম্মদ মহিউদ্দিন, সমাজসেবা সচিব- আ.ন.ম সেলিম চৌধুরী, দপ্তর সচিব- আরমান বাবু (রোমেল), প্রচার সচিব- অধ্যাপক শাব্বির আহমদ, সদস্য- লায়ন আবিদ হোসেন মানু, মিসেস সিতারা গাফ্ফার, আলহাজ্ব শফিক উদ্দিন আহমদ, আনোয়ার কামাল, এরফানুল করিম চৌধুরী, মুহাম্মদ ছালামত উল্লাহ।

সাধারণ সভা শেষে ২০১৮-২০১৯ এর জন্য ৯ম দ্বি-বার্ষিক কার্যকরী কমিটি গঠন করা হয়।

No comments

Powered by Blogger.