কলেজে ভর্তি হতে এসে দুর্ভোগে শিক্ষার্থীরা

হাটহাজারী বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরা ঘণ্টাব্যাপী তাণ্ডব চালিয়ে কলেজ ক্যাম্পাসে ভাঙচুর করেছে। এ সময় উচ্চ মাধ্যমিক (একাদশ) শ্রেণিতে ভর্তি হতে আসা শত শত শিক্ষার্থীকে চরম দুর্ভোগে পড়েছে। এছাড়া ভর্তির জন্য কলেজ ক্যাম্পাসে আসা কয়েকজন শিক্ষার্থীকে অপদস্থ করে তাদের হাতে থাকা মূল্যবান কাগজ-পত্র ছিনিয়ে নিয়ে তা ছিঁড়ে ফেলার ঘটনাও ঘটেছে। মঙ্গলবার দুপুর ১২টায় এ ঘটনাটি ঘটেছে বলে জানান সাধারণ শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। সংবাদ পেয়ে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল পিপিএম (বার) সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ভর্তি হতে আসা উম্মে হাবিবা আঁকি সাংবাদিকদের জানান, তারা (ছাত্রলীগ কর্মী) আমার বড় ভাই বাবুকে অহেতুক টেনে-হিচঁড়ে মারধর করার চেষ্টা চালিয়েছে। তবে কলেজ শিক্ষক-শিক্ষিকাদের জন্য ছাত্রলীগ কর্মীরা তাকে মারধর করতে পারেনি। তবে তাকে (বড় ভাই) মারধর করতে না পেরে আমার হাতে থাকা ভর্তির জন্য আনা এসএসসি পরীক্ষার রেজিঃ কার্ড ও যাবতীয় কাগজ-পত্র ছিঁড়ে আমাকে অপদস্থ করেছে।
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ মির কফিল উদ্দীন সাংবাদিকদের জানান, সোমবার সকাল ১০টা থেকে আমরা শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত নিয়ম-নীতিকে অনুসরণ করে ১ম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের উচ্চ মাধ্যমিক (একাদশ) শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু করি। এরমধ্যে ওই দিন দুপুরে ছাত্রলীগ নেতাকর্মীরা স্থানীয়দের প্রাধান্য দেওয়াসহ বিভিন্ন অনৈতিক দাবি করেন। কিছু তাদের (ছাত্রলীগ নেতাকর্মী) ওই সব অনৈতিক দাবী পূরণে আমি অক্ষম বলে জানালে ছাত্রলীগ কর্মীরা কলেজ ক্যাম্পাসে এমন তাণ্ডব চালিয়ে বেশ কিছু আসবাবপত্র ভাঙচুর করে।
হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. উসমাইল পিপিএম (বার) এর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, ঘটনার খবর পেয়ে আমারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর থেকে কলেজ ক্যাম্পাসে আবার ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

No comments

Powered by Blogger.