সিঙ্গাপুরের চিকিৎসাপত্র জমা দেয়া হবে -২৯শে মে জামিন শুনানি

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের জামিন শুনানি হবে ২৯শে মে। ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের নিম্ন আদালত শুনানির দিন ধার্য করেছেন। এদিন আদালতে সিঙ্গাপুরের হাসপাতালে নেয়া চিকিৎসার ব্যবস্থাপত্র আদালতে জমা দেয়া হবে। ঢাকা থেকে এসব ব্যবস্থাপত্র শিলং পাঠানো হয়েছে। গতকাল সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ সিঙ্গাপুরের হাসপতাল থেকে দেয়া ব্যবস্থাপত্র নেগরিমস হাসপাতালে জমা দেন। এসব ব্যবস্থাপত্র দেখে সেখানকার চিকিৎসকরা সালাহউদ্দিনের নতুন পরীক্ষা-নিরীক্ষা করেছেন। গতকাল হাসপাতাল থেকে টেলিফোনে সালাহউদ্দিনের আত্মীয় আইয়ুব হোসেন মানবজমিনকে এ তথ্য জানিয়েছেন।
৬২ দিন নিখোঁজ থাকার পর সাবেক এই প্রতিমন্ত্রী ১১ই মে শিলংয়ের গলফ লিংক এলাকা থেকে উদ্ধার হন। শারীরিকভাবে অসুস্থ থাকায় দুদফা হাসপাতাল পরিবর্তন করে এখন নর্থ-ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওয়নাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগরিমস)-এর এ চিসিৎসা নিচ্ছেন সালাহউদ্দিন। সালাহউদ্দিনের আইনজীবী এসপি মোহন্ত শুক্রবার শিলংয়ের নিম্ন আদালতে তার জামিনের আবেদন করেন। উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়ার জন্য পরিবারের দাবির পরিপ্রেক্ষিতেই জামিনের জন্য আবেদন করেন আইনজীবী। তিনি আদালতকে বলেন, তার মক্কেল অসুস্থ থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো জরুরি। এ সময় সালাহউদ্দিন আহমেদের পাসপোর্টের ফটোকপি আদালতে পাঠানো হয় এবং দেখানো হয় সালাহউদ্দিন আহমেদ বিশ্বের বিভিন্ন দেশ বৈধভাবে ভ্রমণ করেছেন।
তবে সরকারি আইনজীবী তার জামিনের বিরোধিতা করে বলেন, সালাহউদ্দিনের অনুপ্রবেশের পর এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদ করতে পারেনি পুলিশ। কোন তদন্তই হয়নি। তাই এ পরিস্থিতিতে তাকে জামিন দেয়া সম্ভব নয়। দুই পক্ষের যুক্তি শোনার পর ম্যাজিস্ট্রেট এল খারশিং ২৯শে মে পরবর্তী শুনানির দিন ধার্য করেন।
নেগরিমস হাসপাতালে ভর্তির পর সালাহউদ্দিনের বিভিন্ন প্যাথলজি টেস্ট করা হয়। শারীরিক টেস্টের রিপোর্ট পরীক্ষা করেছেন বেশ কয়েকজন চিকিৎসক। চিকিৎসকরা তার রিপোর্ট দেখে মনে করছেন শারীরিক অবস্থার অবনতি হয়নি। এ অবস্থা থাকলে আগামী সপ্তাহে তাকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। নেগরিমসের ভারপ্রাপ্ত সুপার ভাস্কর বর্গাইন জানান, সালাহউদ্দিনের শারীরিক অবস্থা মোটামোটি স্বাভাবিক। তবে তার হার্ট ও মূত্রনালিতে সংক্রমণ রয়েছে। এসব সমস্যার কারণে আরও কিছুদিন তাকে চিকিৎসা নিতে হবে।

No comments

Powered by Blogger.