শিবির সভাপতি-সেক্রেটারির জবাব দেওয়ার সময় বাড়ল

আদালত অবমাননার অভিযোগে ছাত্রশিবিরের সভাপতি আব্দুল জব্বার ও সেক্রেটারি মো. আতিকুর রহমানের বিরুদ্ধে জারি করা রুলের জবাব দাখিলের দিন পিছিয়ে আগামী ১৪ জুন পুননির্ধারণ করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১।
গত ৪ মে জারি করা রুলে কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তার জবাব দিতে বলা হয়েছিল। আজ রোববার শিবিরের দুই নেতার জবাব দাখিলের দিন ধার্য থাকলেও তাদের আইনজীবী অ্যাডভোকেট শিশির মো. মনির জবাব দাখিলের জন্য চার সপ্তাহের সময়ের আবেদন জানান। প্রসিকিউশনের পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার তুরিন আফরোজ ও তাপস কান্তি বল। উভয়পক্ষের শুনানি শেষে জবাব দেওয়ার দিন পিছিয়ে আগামী ১৪ জুন পুননির্ধারণ করেন চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল-১।
একই অভিযোগে কারণ দর্শাও নোটিশ জারি করা হয়েছিল শিবিরের দুই নেতাসহ জামায়াত নেতাদের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম এবং তিন জামায়াত নেতার বিরুদ্ধে। বিভিন্ন সময়ে ওই ছয়জন নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে এ নোটিশের জবাব দেন। পরে অ্যাডভোকেট তাজুল ইসলামকে এবং ব্যাখ্যা গ্রহণযোগ্য হওয়ায় তিন জামায়াত নেতাকে গত ৪ মে ক্ষমা করে দিয়ে বাকি দুই শিবির নেতার বিরুদ্ধে রুল জারি করেন ট্রাইব্যুনাল। একইসঙ্গে তাদেরকে ভবিষ্যতের জন্য এ ধরনের কাজ থেকে বিরত থাকতে সতর্ক করে দেওয়া হয়।

No comments

Powered by Blogger.