রাজধানীতে গুলিতে ৩ জন নিহত : র‌্যাবের দাবি- দু’জন বন্দুকযুদ্ধে মারা গেছে

রাজধানীতে গতকাল পৃথক ঘটনায় গুলিতে তিনজন নিহত হয়েছেন। তাদের মধ্যে যাত্রাবাড়ীতে দু’জন র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। র‌্যাবের দাবি নিহতরা অবরোধে নাশকতায় জড়িত ছিলেন। এ ছাড়া ভাসানটেক এলাকা থেকে আল আমিন (২৫) নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ওই যুবকের বিষয়ে কোনো কিছু জানাতে পারেনি। নিহত তিনজনের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রয়েছে। রাত সাড়ে ৯টার দিকে নিহত একজনের ফুফাতো ভাই বিল্লাল হোসেন ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে গিয়ে লাশ শনাক্ত করেন। অন্য দু’জনের খোঁজে রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ মর্গে যাননি বলে জানা গেছে।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, মঙ্গলবার গভীর রাতে যাত্রাবাড়ীর মাতুয়াইল কাঠেরপুল এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ দু’জন নিহত হন। তবে নিহতদের পরিচয় জানাতে পারেননি তিনি।
র‌্যাব-১০-এর অপারেশন অফিসার সিনিয়র এএসপি মো: খায়রুল আলম জানান, র‌্যাবের একটি টহলদল রাত সোয়া ২টার দিকে যাত্রাবাড়ীর মাতুয়াইলের কাঠেরপুল এলাকা দিয়ে যাওয়ার সময় গাড়ি লক্ষ্য করে দুর্বৃত্তরা ঢিল ছুড়ে মারে। এ সময় র‌্যাবের টহল গাড়ির গতি কমালে একটি পেট্রলবোমা এসে পড়ে। এতে গাড়ির পেছনে আগুন ধরে যায়। এ সময় র‌্যাব সদস্যরা গাড়ি থেকে নামলে সামনে কয়েকজন দুর্বৃত্তকে দেখা যায়। তারা গুলি ছুড়লে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে অন্যরা পালিয়ে গেলে সেখানে দু’জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি রিভলবার এবং বেশ কয়েকটি ককটেল ও পেট্রলবোমা উদ্ধার করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা। নিহতদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রয়েছে। মেডিক্যাল সূত্র জানায়, নিহতের মধ্যে একজনের বয়স আনুমানিক ৩৫ বছর। তার শরীরের বিভিন্ন্ স্থানে সাতটি গুলির চিহ্ন। তার পরনে ছিল প্যান্ট, ফুলহাতা জামা ও নেভি ব্লু সোয়েটার। তার মুখে খোঁচা দাড়ি রয়েছে। নিহত অপর জনের বয়স আনুমানিক ৩২ বছর। তার শরীরের বিভিন্ন স্থানে আটটি গুলি লেগেছে। তার পরনে ছিল জিন্স প্যান্ট, নেভি ব্লু ফুলহাতা গেঞ্জি।
ভাসানটেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার
রাজধানীর ভাসানটেকে আল আমিন (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৮টায় ভাসানটেকের শিল্পীরটেক নামক স্থানে বালুর মাঠ থেকে পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। তার মাথা ও বুকে গুলিবিদ্ধ রয়েছে। তার পরনে ছিল নেভি ব্লু জিন্সপ্যান্ট, চেক জামা ও সাদা জ্যাকেট। ভাসানটেক থানার এসআই নাসির উদ্দিন জানান, সকালে লোকমুখে খবর পেয়ে ভাসানটেকের ওই স্থান থেকে যুবকের গুলিবিদ্ধ লাশটি উদ্ধার করা হয়েছে। তবে তিনি যুবকের পরিচয় জানাতে পারেননি।
এ দিকে রাত সাড়ে ৯টার দিকে নিহতের লাশ শনাক্ত করেন ফুফাতো ভাই বিল্লাল হোসেন। তিনি জানান, আল আমিনের পিতার নাম মোয়াজ্জেম হোসেন। গ্রামের বাড়ি টাঙ্গাইল সদরের পিলাবাড়িতে। তিনি জানান, আল আমিন বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। গত বুধবার বাসা থেকে ১৫০ টাকা নিয়ে বাজারে যাওয়ার কথা বলে বের হন। এর পর থেকেই নিখোঁজ ছিলেন আল আমিন এবং তার মোবাইল নম্বরও বন্ধ ছিল। আল আমিন চার ভাইয়ের মধ্যে ছিলেন তৃতীয়। তিনি আরো জানান, টিভিতে ভাসানটেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার খবর পেয়ে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে যান। সেখানে গিয়ে আল আমিনের লাশ শনাক্ত করেন।

No comments

Powered by Blogger.