বঙ্গবীর নামাজে, মঞ্চ তুলে নিয়ে গেলো পুলিশ

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচির জন্য তৈরি মঞ্চ তুলে নিয়ে গেছে পুলিশ। আজ দুপুরে কাদের সিদ্দিকী জুমার নামাজ আদায় করতে গেলে এ সুযোগে পুলিশ মঞ্চ তুলে নেয়। লাগাতার অবরোধ প্রত্যাহার ও দুই নেত্রীকে আলোচনায় বসার দাবিতে কাদের সিদ্দিকী বীর উত্তম গত ২৮শে জানুয়ারি থেকে মতিঝিলে নিজ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে মতিঝিল থানা থেকে একদল পুলিশ সদস্য কাদের সিদ্দিকীর অবস্থান মঞ্চের সামনে গিয়ে অবস্থান নেয়। পরে তারা মঞ্চ ভেঙে দিয়ে তা নিজেদের পিকআপ ভ্যানে করে তুলে নিয়ে যায়। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচি থেকে ৬  নেতাকর্মীকে আটক করে পুলিশ।
পুলিশ নিয়ে গেল কাদের সিদ্দিকীর মঞ্চ
নয়া দিগন্তঃ বঙ্গবীর কাদের সিদ্দিকীর অবস্থান মঞ্চ তুলে দিয়েছে পুলিশ। এসময় বিছানাপত্রসহ সব সরঞ্জাম নিয়ে গেছে তারা। আজ দুপুরে বায়তুল মোকাররমে জুমার নামাজ পড়তে যাওয়ার পাঁচ মিনিটের মধ্যে পুলিশ কাদের সিদ্দিকীর অবস্থানস্থলে মঞ্চ ও বিছানাপত্রসহ সব কিছু নিয়ে যায়। এ ঘটনার নিন্দা জানিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী অভিযোগ করেন, সরকার অহিংস আন্দোলনও করতে দিচ্ছে না। বর্তমানে বঙ্গবীর কাদের সিদ্দিকী ফুটপাতেই অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানান তিনি।
ইকবাল সিদ্দিকী আরো বলেন, ‘এমন একটি অহিংস সুশৃঙ্খল আন্দোলনে বারবার পুলিশি হয়রানি এবং নেতা-কর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করছি।’
এদিকে অবরোধ প্রত্যাহার এবং আলোচনার মাধ্যমে জাতীয় সংকটের শান্তিপূর্ণ নিরসনের দাবিতে  নিরবিচ্ছিন্ন অবস্থান কর্মসূচি পালনরত বঙ্গবীর কাদের সিদ্দিকীর সাথে অবস্থানরত ৬ নেতাকর্মীকে বৃহস্পতিবার দিবাগত গভীররাতে মতিঝিল থানা পুলিশ আটক করেছে। রাত দেড়টার দিকে একটি মাইক্রোবাসে সাদা পোশাকের পুলিশ কৃষক শ্রমিক কার্যালয়ের সামনে থেকে বঙ্গবীরের ব্যক্তিগত সহকারী ফরিদ আহমেদ, ছাত্রনেতা কাওসার জামান খান, আলমগীর হোসেন, যুবনেতা আবদুর রাজ্জাক, টিপু সুলতান ও রোকনকে আটক করে। গত সোমবারও পুলিশ লাল মিয়া (৬০) নামে এক প্রবীণ কর্মীকে আটক করে মামলা দিয়ে আদালতে পাঠালে  গত বুধবার তিনি জামিনে মুক্ত হন।

No comments

Powered by Blogger.