সংলাপ না হলে দেশে গৃহযুদ্ধ হবে : বি. চৌধুরী

দেশে যে রাজনৈতিক সঙ্কট চলছে তা অব্যাহত থাকলে দেশ গৃহযুদ্ধের দিকে চলে যাবে বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। বাসে পেট্রোলবোমা হামলার বিষয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে কমিটি গঠন করে তদন্ত করারও আহবান জানান তিনি।
আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে দেশপ্রেমিক নাগরিক পার্টি  আয়োজিত চলমান রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সংলাপ সময়ের দাবি শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহবান জানান।
বদরুদ্দোজা চৌধুরী বলেন, প্রধান দুই দলের মধ্যে সংলাপই বর্তমান সঙ্কট থেকে উত্তরণের একমাত্র পথ। এর কোনো বিকল্প নেই। সংলাপ যদি না হয়, তাহলে কিছুদিন পরে আর কোনো পক্ষের পিছু হটার সুযোগ থাকবে না। এর পরিণাম হবে দেশে গৃহযুদ্ধ; যা দেশের কোনো মানুষ চায় না।
পেট্রলবোমা নিক্ষেপসহ সম্প্রতি কয়েকটি ঘটনার উল্লেখ করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, অনেক ঘটনার সাথে সরকার ও আওয়ামী লীগও জড়িত। কে বা কারা এ মানুষ মারার কাজে জড়িত তা খুঁজে বের করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিতে প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
বদরুদ্দোজা চৌধুরী বলেন, সংলাপের আহ্বান জানানোর প্রথম দায়িত্ব সরকারের। খালেদা জিয়াকেও প্রস্তুত থাকতে হবে এবং ঘোষণা দিতে হবে যে, তিনিও সংলাপ চান।
১৪ ফেব্রুয়ারি শনিবার চলমান রাজনৈতিক সংকটের বিরুদ্ধে ফুটপাতে দাঁড়িয়ে প্রতিবাদ জানানোর জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি।
দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি নুরুল হক মজুমদার।

No comments

Powered by Blogger.