বাংলাদেশে যাও নয় হিন্দু হও

ভারতে বসবাসরত বাংলাদেশীদের অবশ্যই ধর্মান্তরিত হয়ে যেতে হবে। না হয় তাদের ভারত ছাড়তে হবে। এমন হুশিয়ারি দিয়েছে ভারতের উগ্রপন্থী রাজনৈতিক সংগঠন বজরং দল। এ দলের মিরাট শাখার আহ্বায়ক বলরাজ দুঙ্গার এমন হুমকি দিয়েছেন। এ খবর দিয়েছে ভারতের প্রভাবশালী পত্রিকা দ্য টাইমস অব ইন্ডিয়া।
ধর্মান্তর করানোর ব্যাপারে বিশ্ব হিন্দু পরিষদের দ্বিমত থাকলেও অবৈধ বাংলাদেশীদের ভারত ছাড়ার ব্যাপারে তারা একাট্টা।
বলরাজ দুঙ্গার বলেছেন, ভারতে অবৈধভাবে বসবাসকারীদের অবশ্যই ভারত ছাড়তে হবে। যদি তারা এ দেশ থেকে ফিরে না যায়, তবে তাদের হিন্দুধর্মে ধর্মান্তরিত করা হবে। তবে আমাদের প্রথম দাবি তারা দেশ ত্যাগ করুক। তারা আমাদের সম্পদের অপব্যবহার করছে। এরপরও তার যদি ভারতে থাকতে চায়, তবে তাদের হিন্দু বানানো হবে এবং আমাদের জীবনাচরণ মেনে চলতে হবে।
উত্তর প্রদেশের প্রাচীন শহর মিরাটে রাষ্ট্রীয় স্বংয়ংসেবক সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদের (আরএসএস) পরিচালিত ঘর ওয়াপসি (ঘরে ফেরার) কর্মসূচিকে সমর্থন করে মঙ্গলবার বক্তব্য দেন বলরাজ দুঙ্গার। ঘরে ফেরা কর্মসূচি হলো- যেসব হিন্দু ভারতের মুসলিম শাসনামলে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন, তাদের আবার হিন্দু ধর্মে ধর্মান্তর করা। এই ঘরে ফেরা কর্মসূচি নিয়ে দেশটির বর্তমান সরকার দেশী-বিদেশী চাপের মুখে পড়েছে। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারের বাইরে থাকা রাজনৈতিক দলগুলো পার্লামেন্টে এ নিয়ে ধারাবাহিক নিন্দা প্রস্তাব জানিয়ে যাচ্ছে। ধর্মান্তর বিষয়ে প্রধানমন্ত্রী মোদি মৌখিকভাবে পার্লামেন্টে দুঃখ প্রকাশ করেছেন। কিন্তু বিরোধী দলগুলো মোদির লিখিত বিবৃতির দাবিতে সংসদে কয়েকবার ওয়াকআউটও করেছে।
কিন্তু সেই ধর্মান্তরকরণকেই সমর্থন জানিয়ে এবার বাংলাদেশীদের ধর্মান্তরের হুমকি দিলেন বলরাজ দুঙ্গার। ঘরে ফেরা কর্মসূচিকে সমর্থন দিয়েছেন এবং এখনও তা চলছে। বলরাজ দুঙ্গার আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪৩ বছর পার হয়ে গেলেও ভারতে আশ্রয় নেয়া বাংলাদেশীরা এখনও এ দেশে বসবাস করছে। তাদের এখন ফিরে যাওয়া উচিত। কারণ, তারা অবৈধ অভিবাসী।

No comments

Powered by Blogger.