ফটো সাংবাদিকদের মারধরঃ ব্যবস্থা নেবে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ফটো সাংবাদিকদের মারধরকারীরা নিজ দলের হলেও অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে ঢাবি ছাত্রলীগ। একই সঙ্গে তারা জানান, এ ঘটনায় মারধরকারীরা দলের বাইরে হলেও তাদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।
শবিবার সন্ধ্যা সাড়ে ৯টার দিকে ছাত্রলীগ নেতারা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এ কথা জানালে শাহবাগ থানার মূল গেটে দীর্ঘ দেড় ঘণ্টা অবস্থান নেওয়া সাংবাদিকরা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে নেন।

ছাত্রলীগের পক্ষ থেকে এ সিদ্ধান্তের  কথা জানান, ঢাবি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক অমর শরীফ ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির স্কুল বিষয়ক সম্পাদক হাসানুল হক বান্না।

এর আগে, দোষীদের শনাক্ত করার জন্য মারধর ঘটনার বিভিন্ন ছবি সরবরাহ করা হলেও  দীর্ঘ সময়েও শনাক্ত করতে না পারায় থানার মূল গেইটে অবস্থান নেন ফটো সাংবাদিকরা।

এসময় সাংবাদিকরা এ ঘটনায় দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রায় দেড় ঘণ্টা পর ছাত্রলীগের ওই নেতারা থানার মূল গেইটে এসে রোববার বিকেলের মধ্যে এ ঘটনায় ব্যবস্থা নেওয়ার কথা জানান।

এসময় তারা বলেন, এ ঘটনায় অংশ নেওয়া কেউ যদি ছাত্রলীগের নেতাকর্মী হন তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আর যদি তারা ছাত্রলীগের না হয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র হন তাদের বিরুদ্ধে ঢাবি প্রশাসনের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

রমনা জোনের ডিসি নূরুল ইসলাম বলেন, “একটি ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।”

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনায় ছবি তুলতে গিয়ে ছাত্রলীগের কর্মীদের মারধরের শিকার হন চার ফটো সাংবাদিক। 

এরা হচ্ছেন- বাংলানিউজের স্টাফ ফটো করেসপন্ডেন্ট হারুন-অর-রশিদ রুবেল, দৈনিক প্রথম আলোর হাসান রাজা, রয়টার্স এর এন্ড্রু বিরাজ ও নিউ এজ এর সনি রামানি।

No comments

Powered by Blogger.