ভাবমূর্তি পুনরুদ্ধারে ওবামার বাস সফর শুরু

নিজের ভাবমূর্তি পুনরুদ্ধারে গতকাল সোমবার থেকে তিন দিনের বাস সফর শুরু করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তিন দিনে মিনেসোটা, আইওয়া ও ইলিনয় অঙ্গরাজ্যের প্রত্যন্ত এলাকা সফর করবেন তিনি।
এক জরিপে দেখা গেছে, ৭৪ শতাংশ মার্কিন নাগরিক মনে করে দেশ ভুল পথে চলছে। চলতি মাসে রিয়ালক্লিয়ার-পলিটিকসের চালানো এক জরিপে এ তথ্য পাওয়া যায়। এ ছাড়া সিএনএনের এক জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ৬০ ভাগ মানুষ মনে করে, দেশের অর্থনীতির গতি এখনো নিম্নমুখী।
গতকাল সোমবার মিনেসোটা অঙ্গরাজ্যের ক্যানন ফলসে এক বৈঠকে বক্তব্য দেওয়ার কথা ছিল ওবামার। এরপর তিনি আইওয়ার ডেকোরাহ্র উদ্দেশে রওনা হবেন। সেখান থেকে পরের দিন মঙ্গলবার আইওয়ার পেওস্তায় গ্রামীণ অর্থনৈতিক ফোরামে বক্তব্য দেবেন। আগামীকাল বুধবার ওয়াশিংটনে ফেরার আগে তিনি ইলিনয়েসের আটকিনসন ও আলফায় বৈঠক করবেন।
তিনটি অঙ্গরাজ্যে ওবামার এই বাস সফর ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে তাঁর দলের অবস্থা ও তৃণমূল পর্যায়ের ভোটারদের মনোভাব বুঝতে সহযোগিতা করবে। ২০০৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই তিন রাজ্যেই বিজয়ী হয়েছিলেন ওবামা। তবে বর্তমানে এ অঞ্চলে রিপাবলিকানদের অবস্থা ভালো।
হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, এ সফরের মধ্য দিয়ে ওবামা বর্তমান অর্থনীতি ও চাকরির বাজার কীভাবে চাঙা করা যায়, সে সম্পর্কে সরাসরি মতামত শুনবেন। সফরকালে গুরুত্বপূর্ণ কোনো নীতি বা অর্থনৈতিক ক্ষেত্রে নেওয়া নতুন কোনো পদক্ষেপ সম্পর্কে বিশেষ ঘোষণা দেওয়ার পরিকল্পনা নেই ওবামার।

No comments

Powered by Blogger.