ডমিনিকা টেস্ট ড্র, সিরিজ ভারতের

ডমিনিকা টেস্টে জয়ের পথে বেশ ভালোমতোই এগিয়ে যাচ্ছিল ভারত। কিন্তু নবম উইকেটে শিবনারায়ণ চন্দরপল ও ফিদেল এডওয়ার্ডের ৬৫ রানের ধৈর্যশীল জুটি জয়-বঞ্চিত করেছে ভারতকে। পঞ্চম দিনে জয়ের জন্য ৪৭ ওভারে ১৮০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত সফরকারীরা সংগ্রহ করেছে তিন উইকেটে ৯৪ রান। তবে সিরিজের শেষ টেস্টটা জিততে না পারলেও ১-০ ব্যবধানে সিরিজটা ঠিকই জিতে নিয়েছে ভারত।
ছয় উইকেটে ২২৪ রান নিয়ে পঞ্চম দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দিনের শুরুতেই ড্যারেন স্যামি ও রবি রামপালকে সাজঘরে ফিরিয়ে জয়ের আশাটা আরও জোরদার করেছিল ভারত। কিন্তু এরপর তাদের হতাশায় ডোবান চন্দরপল ও এডওয়ার্ড। নবম উইকেটে ৬৫ রানের জুটি গড়েন এ দুই ব্যাটসম্যান। উইকেটে ছিলেন ৩৭ ওভার। ১০৬ বল খেলে ৩০ রান করে আউট হয়েছেন এডওয়ার্ড। তবে চন্দরপল শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১১৬ রান করে।
১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই অভিনব মুকুন্দের উইকেট তুলে নিয়েছিলেন এডওয়ার্ড। এরপর আর জয়ের পেছনে না ছুটে ধীরেসুস্থেই খেলার সিদ্ধান্ত নেন ভারতীয় ব্যাটসম্যানরা। দ্বিতীয় উইকেটে ৭৩ রানের জুটি গড়েছিলেন মুরলি বিজয় ও রাহুল দ্রাবিড়। এরপর খুব দ্রুতই রবি রামপালের শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন বিজয় ও সুরেশ রায়না। তবে ৩৪ রান করে শেষ পর্যন্ত উইকেটে ছিলেন দ্রাবিড়।

No comments

Powered by Blogger.