ওবামার অবকাশযাপন কেন্দ্রের ওপর থেকে বিমান আটক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অবকাশযাপন কেন্দ্র ক্যাম্প ডেভিডের আকাশ থেকে বেসামরিক দুটি বিমান পাকড়াও করেছে দেশটির বিমান বাহিনী।
বিমানগুলো পাকড়াও করার সময় প্রেসিডেন্ট বারাক ওবামা ওই অবকাশযাপন কেন্দ্রে ছিলেন।
শনিবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর ১২টা ১৭ মিনিটে ও সন্ধ্যা ছয়টা ৫৬ মিনিটে ঘটনা দুটি ঘটে। বিমান দুটি বিনা অনুমতিতে প্রেসিডেন্টের অবকাশযাপন কেন্দ্রের আকাশসীমায় প্রবেশ করে।
দুটি ঘটনায় বিমান বাহিনীর এফ-১৫ যুদ্ধবিমান তাদের ধাওয়া করে এবং কোনো দুর্ঘটনা ছাড়াই নিকটবর্তী বিমানবন্দরে অবতরণ করানো হয় বলে নর্থ আমেরিকান অ্যারোস্পেস ডিফেন্স কমান্ডের মুখপাত্র লেফটেন্যান্ট কমান্ডার বিল লুইস জানান।
বেসামরিক সাধারণ একটি বিমান হিসেবে শনাক্ত হওয়া প্রথম বিমানটি বেতার যোগাযোগের বাইরে ছিল। দুটি যুদ্ধবিমান এটিকে ধাওয়া করে নিকটবর্তী বিমানবন্দরে অবতরণে বাধ্য করে।
অপরটি সেসনা ২১০ বিমান। এটিকেও বিমান বাহিনীর দুটি যুদ্ধবিমান ধাওয়া করে মেরিল্যান্ডের অন্য একটি বিমানবন্দরে অবতরণ করায়।
বারাক ওবামা ক্যাম্প ডেভিডে অবকাশযাপনের সময় গত এক মাসে চতুর্থবারের মতো এ ধরনের ঘটনা ঘটল। এর আগে ২ জুলাই একটি এবং গত ১১ জুন অপর একটি বিমান ক্যাম্প ডেভিডের আকাশসীমা থেকে আটক করা হয়।
যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের মেরিল্যান্ড পর্বতমালার কাছে অবস্থিত ক্যাম্প ডেভিড এলাকাটি গত কয়েক দশক ধরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অবকাশযাপন কেন্দ্র হিসেবে ব্যবহূত হয়ে আসছে।

No comments

Powered by Blogger.