সালেহ শিগগিরই দেশবাসীর উদ্দেশে ভাষণ দেবেন

সৌদি আরবের রাজধানী রিয়াদে চিকিৎসাধীন ইয়েমেনের আহত প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহ ক্রমশ সেরে উঠছেন। শিগগিরই তিনি দেশবাসীর উদ্দেশে ভাষণ দেবেন। ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গতকাল সোমবার এ কথা জানানো হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী আবদুল করিম রাসেই গত শনিবার রিয়াদে প্রেসিডেন্ট সালেহর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তিনি জানান, আহত প্রেসিডেন্ট শিগগিরই প্রচারমাধ্যমের সাহায্যে ইয়েমেনি জনগণের সঙ্গে সরাসরি কথা বলবেন। মন্ত্রী রাসেইর বরাত দিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এ কথা জানিয়েছে।
ওয়েবসাইটটি জানায়, স্বাস্থ্যমন্ত্রী প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রেসিডেন্টের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে বলেই মনে হয়েছে মন্ত্রীর কাছে। ওয়েবসাইটটি আরও জানায়, প্রেসিডেন্ট সালেহর সঙ্গে রিয়াদে চিকিৎসাধীন অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও বর্তমানে বিপদমুক্ত।
প্রেসিডেন্ট সালেহ ৩ জুন সানায় নিজ প্রাসাদের ভেতর বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন। তারপর তাঁকে চিকিৎসার জন্য সৌদি আরবে নেওয়া হয়।
দুই সপ্তাহে ১৪০ জন নিহত: এদিকে ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় জিঞ্জিবার শহরে সন্দেহভাজন আল-কায়েদা জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের সংঘর্ষে গত দুই সপ্তাহে ১৪০ জন নিহত হয়েছে। সামরিক বাহিনীর নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা গতকাল সোমবার এ কথা জানান। তিনি আরও জানান, আল-কায়েদার নিয়ন্ত্রণাধীন জিঞ্জিবার শহরে সংঘর্ষে সেনা সদস্যসহ নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ৮০ জন সদস্য নিহত ও দুই শতাধিক মানুষ আহত হয়। এ ছাড়া আল-কায়েদার ৬০ জনেরও বেশি সদস্য নিহত ও কমপক্ষে ৯০ জন আহত হয়েছে। তাদের মধ্যে আল-কায়েদার স্থানীয় নেতারাও আছেন বলে ওই সেনা কর্মকর্তা জানান।

No comments

Powered by Blogger.