‘বল নষ্ট করার খেসারত দিয়েছি’

ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে জয়ের খুব কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত ১৬ রানের হার মেনে নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ১৬০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রান তুলেই ইনিংস শেষ হয়েছে স্বাগতিকদের। অনাকাঙ্ক্ষিত এই হারের জন্য প্রচুর বল নষ্ট করাকেই দায়ী করেছেন উইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি। মাত্র ১২০ বলের খেলায় ৫০ বলে কোনো রানই বের করতে পারেননি ক্যারিবীয় ব্যাটসম্যানরা।
শেষ চার ওভারে ঝোড়ো ব্যাটিং করে হারের ব্যবধান কিছুটা কমিয়ে এনেছিলেন ক্রিস্টোফার ব্রানওয়েল ও ডানজা হাট। মাত্র ৩.৪ ওভারে এই দুই ব্যাটসম্যান যোগ করেছিলেন ৫০ রান। কিন্তু তার আগেই ম্যাচ চলে গিয়েছিল ভারতের নিয়ন্ত্রণে। ম্যাচ শেষে স্যামি বলেছেন, ‘অনেকগুলো বল নষ্ট করাতেই ম্যাচটা আমাদের হাত থেকে বের হয়ে গেছে। শেষদিকে আমরা ভালো চেষ্টা করেছিলাম। কিন্তু তখন আসলে অনেক দেরি হয়ে গেছে। কিন্তু ব্রানওয়েলের মতো ব্যাটিং করতে পারলে টি-টোয়েন্টিতে আমরা অনেক বড় স্কোরও তাড়া করতে পারব। আশা করছি আগামী ম্যাচগুলোতে আমরা স্পিনারদের আরও ভালোভাবে খেলতে পারব।’
গতকাল বল হাতে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছিলেন ড্যারেন স্যামি। টসে জিতে বল করতে নেমে প্রথম নয় ওভারের মধ্যেই একে একে তুলে নিয়েছিলেন শেখর ধাওয়ান, বিরাট কোহলি, পার্থিব প্যাটেল ও সুরেশ রায়নার উইকেট। চার ওভার বল করে তিনি দিয়েছিলেন মাত্র ১৬ রান। কিন্তু শেষ তিন ওভারে ৪৫ রান তুলে ভারতকে লড়িয়ে পুঁজি এনে দেন হরভজন সিং, বাদ্রিনাথ ও ইরফান পাঠান।

No comments

Powered by Blogger.