অলিম্পিক বিজয়ীর করুণ মৃত্যু

বারান্দা থেকে পড়ে মৃত্যুবরণ করেছেন স্যামুয়েল ওয়ানজিরু। মাত্র ২৪ বছর বয়সেই বিশ্ব ম্যারাথনে আলো ছড়িয়েছিলেন এই কেনিয়ান। সোনা জিতেছিলেন ২০০৮ বেইজিং অলিম্পিক ম্যারাথনে। প্রথম কেনিয়ান হিসেবে অলিম্পিক ম্যারাথনে সোনাজয়ী এই অ্যাথলেটের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ।
রাজধানী নাইরোবি থেকে ১৫০ কিলোমিটার উত্তরে নিয়াহুরুরু শহরের নিজ বাড়ির তিনতলার বারান্দা থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন এই অ্যাথলেট। নাক-মুখ দিয়ে রক্ত বেরোচ্ছিল। স্থানীয় এক হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনাবশত মৃত্যু হয়েছে না লাফটা রেগেমেগে দিয়েছিলেন, নাকি করেছেন আত্মহত্যাই, সেটা এখনো নিশ্চিত নয়। মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে তদন্তের পর। তবে তদন্তের আগে দুই রকম তথ্য পেয়েছে পুলিশ।
তরুণ এই অ্যাথলেট নাকি মাতাল অবস্থায় বাড়িতে ফেরেন অন্য এক নারীকে সঙ্গে নিয়ে।
স্ত্রী ট্রিজা এনজেরি সেটা নিয়ে প্রশ্ন করতেই দুজনের বচসা হয়। তার পরই বারান্দা থেকে পড়ে যাওয়ার ঘটনা এবং ওয়ানজিরুর মৃত্যু। আবার এমনও শোনা যাচ্ছে, ওয়ানজিরুর স্ত্রী বাড়ি ফিরে স্বামীকে বিছানায় দেখেন অন্য এক নারীর সঙ্গে। ক্রুদ্ধ জেরি শোয়ার ঘরে তালা লাগিয়ে দৌড়ে বাইরে চলে যান। এরপর ওয়ানজিরু বারান্দা থেকে লাফ দেন। কয়েক মাস ধরেই দাম্পত্য কলহ চলছিল স্বামী-স্ত্রীর মধ্যে।

No comments

Powered by Blogger.