প্রধানমন্ত্রী পদে লড়বেন থাকসিনের বোন

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার বোন য়িনগ্লাক সিনাওয়াত্রা দেশটির আসন্ন সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী ৩ জুলাই থাইল্যান্ডের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
গতকাল সোমবার রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত দলের সভায় য়িনগ্লাক (৪৩) সাংবাদিকদের বলেন, ‘আমি নিয়ম মেনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত। নিজের যোগ্যতা প্রমাণ করার জন্যই আমি আপনাদের কাছে সুযোগ চাইছি। আমি চাই, আমার ভাইয়ের প্রতি আপনারা যেভাবে আস্থা রেখেছেন, সেভাবে আমার ওপরও আস্থা রাখুন।’
থাইল্যান্ডের প্রধান বিরোধী দল পুয়ে থাই পার্টির মনোনয়ন পাওয়ায় য়িনগ্লাক (৪৩) থাইল্যান্ডে প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রথম নারী। তিনি একজন ব্যবসায়ী। তাঁর একটি সন্তান রয়েছে। সিনাওয়াত্রার ভাইবোনদের মধ্যে য়িনগ্লাক সবচেয়ে ছোট। থাকসিনের চেয়ে তিনি বয়সে ১৮ বছরের ছোট।

No comments

Powered by Blogger.