এমআই সিমেন্টকে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত হয়নি

এমআই সিমেন্টকে তালিকাভুক্ত করার ব্যাপারে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) নির্দেশনা থাকার পরও এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। সংস্থাটির পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে, এসইসির নতুন নেতৃত্বের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় গতকাল সোমবার এমআই সিমেন্ট ছাড়াও বারাকাতউল্লাহ ইলেকট্রো ডায়নামিকস লিমিটড ও দুটি মিউচুয়াল ফান্ডের তালিকাভুক্তির বিষয়ে আলোচনা হয়। এ বৈঠকে আগামী বৃহস্পতিবার বারাকাতউল্লাহ ইলেকট্রো ডায়নামিকস লিমিটেডকে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া ইবিএল ফার্স্ট এনআরবি মিউচুয়াল ফান্ড ও সাউথউস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড তালিকাভুক্ত হবে আগামী সোমবার।
যোগাযোগ করা হলে ডিএসইর ঊর্ধ্বতন সহসভাপতি আহসানুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘এমআই সিমেন্টের তালিকাভুক্তির নির্দেশনা আমরা বাতিল করিনি, আবার গ্রহণও করিনি। এ ব্যাপারে ডিএসইর সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধিদল নবগঠিত এসইসির সঙ্গে পরবর্তী কার্যদিবসেই কথা বলবে। সেখানে কোম্পানিটিকে তালিকাভুক্তি দেওয়ার ব্যাপারে ডিএসইর অবস্থান তুলে ধরা হবে। এর ভিত্তিতে এসইসি যে নির্দেশনা দেয়, সেভাবেই সিদ্ধান্ত হবে।’
শেয়ারবাজারে ধসের পরিপ্রেক্ষিতে গত ২০ জানুয়ারি বুকবিল্ডিং পদ্ধতিতে এমআই সিমেন্ট ও এমজেএল লিমিটেডের শেয়ার অতিমূল্যায়িত হয়েছে—এ কথা উল্লেখ করে তালিকাভুক্তির প্রক্রিয়া স্থগিত করে সরকার। পরে সরকারের নির্দেশে শর্ত সাপেক্ষে তালিকাভুক্তির উদ্যোগ নেয় এসইসি।
এসইসির নির্দেশে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) শর্ত সাপেক্ষে এমআই সিমেন্টের তালিকাভুক্তি দিলেও ডিএসই কোম্পানিটির তালিকাভুক্তি দেয়নি।

No comments

Powered by Blogger.