নিমন্ত্রিত হয়েও যাঁরা খুশি হতে পারছেন না

প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়েতে নিমন্ত্রণ না পেয়ে হতাশা বা দুঃখে আক্ষেপ করেছেন বহু মানুষ। কিন্তু আমন্ত্রিত হয়েও মাথা চাপড়ানো লোকের সংখ্যা নিতান্ত কম হবে না। এর কারণ একটাই, শত শত নিমন্ত্রিতকে বলা হয়েছে নিজে আসতে—স্বামী বা স্ত্রীরা সঙ্গী হতে পারবেন না। এ ছাড়া নিজে না গিয়ে কার্ড স্বামী বা স্ত্রীকে হস্তান্তরও করা যাবে না।
দ্য সানডে টেলিগ্রাফ আমন্ত্রিত একজন অতিথির বন্ধুকে উদ্ধৃত করে লিখেছে, ‘আমার বন্ধুর স্ত্রীর কাছে এটা দুঃস্বপ্নের মতো। পাপোশের ওপর বিয়ের আমন্ত্রণপত্র পেয়ে তিনি খুবই রোমাঞ্চিত হন। কিন্তু আমন্ত্রণপত্র পড়ে তাঁর বিশ্বাসই হচ্ছিল না যে তাঁকে দাওয়াত করা হয়নি। তিনি ধরেই নিয়েছিলেন, বিয়েতে যোগ দিতে যাচ্ছেন। এ জন্য অনুষ্ঠানে পরার হ্যাটও কিনেছিলেন।’ এই অতিথি হলেন দেশের বিভিন্ন স্থানে থাকা রানির অন্যতম ব্যক্তিগত প্রতিনিধি—একজন লর্ড লেফটেন্যান্ট।
সেন্ট জেমস প্যালেস থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকার করা হয়। ২৯ এপ্রিল ব্রিটিশ রাজসিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়ে হবে।
এদিকে দেশ-বিদেশে ব্যাপক আগ্রহ জাগানো এই বিয়ের অনুষ্ঠান কাভার করতে বিবিসির সাড়ে ৮০০ কর্মী কাজ করবেন বলে জানা গেছে। আইটিভির ৩০০ ও স্কাই-এর ১৬০ জন কর্মী ওই অনুষ্ঠান কাভার করবেন। বিবিসির একজন মুখপাত্র বলেন, ‘এ পর্যন্ত যা বোঝা যাচ্ছে, তাতে রাজপরিবারের এই বিয়ের অনুষ্ঠান টিভিতে চলতি শতাব্দীর সবচেয়ে বেশি দেখা অনুষ্ঠান হতে পারে। বিবিসি এমন অনুষ্ঠানের প্রধান সম্প্রচারকারীর দায়িত্ব পেয়ে গর্বিত।’

No comments

Powered by Blogger.