কুয়েতকে হারিয়েছে চীন

১০ জনের কুয়েতকে ২-০ গোলে হারিয়ে এশিয়ান কাপ ফুটবলে শুভসূচনা করেছে চীন। ইয়াং জুকে ফাউল করে ৩৬ মিনিটে লাল কার্ড দেখেন কুয়েতের মেসাদ নাদা। এরপর ঝ্যাং ও ডেংয়ের গোলে জয় পায় চীন।
মনোজ্ঞ ডিসপ্লে আর আতশবাজির মধ্য দিয়ে পরশু কাতারের দোহায় দোহায় শুরু হয়েছে এবারের এশিয়ান কাপ ফুটবল। উদ্বোধনী ম্যাচে উজবেকিস্তান ২-০ গোলে হারিয়ে দিয়েছে স্বাগতিক কাতারকে। ৪০ হাজার দর্শক ধারণক্ষমতার গ্যালারির প্রায় সব টিকিটই বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু ম্যাচ শেষে নিরাশ হয়ে ঘরে ফিরতে হয়েছে স্বাগতিক দর্শকদের। ৫৮ মিনিটে সেন্ট্রাল ডিফেন্ডার ওদিল আকমেদভ এগিয়ে দেন উজবেকিস্তানকে। এর ১৮ মিনিট পর অধিনায়ক সারভার দিজেপারভের গোলে নিশ্চিত হয় উজবেকিস্তানের জয়। এএফপি।
২০০০ এশিয়ান কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল কাতার। টুর্নামেন্টে সেটাই তাদের সেরা পারফরম্যান্স। এই বাইরে আরও ছয়বার খেললেও গ্রুপ পর্বেই শেষ হয়েছে কাতারের মিশন। উজবেকিস্তান ছাড়াও কুয়েত ও চীনের গ্রুপে পড়া কাতারের এবারের অভিযানও কি গ্রুপ পর্বেই শেষ হবে? উত্তরটা সময়ই বলবে, তবে দলের প্রথম ম্যাচের পারফরম্যান্স কোচ ব্রুনো মেটসুকে খুশি করতে পারেনি, ‘আমাদের জন্য খুবই খারাপ গেছে দিনটি। কাতারের মানুষের জন্য ভালো একটা ম্যাচ খেলতে চেয়েছিলাম। কিন্তু খুবই বাজে খেলেছি আমরা।’

No comments

Powered by Blogger.