সোনারগাঁও গ্রিন সিটির যাত্রা শুরু

মনোরম সবুজে নগর আবাসন’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করল সোনারগাঁও গ্রিন সিটি আবাসন প্রকল্প। গতকাল শনিবার রাজধানীর একটি হোটেলে সোনারগাঁও গ্রিন সিটির উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি জসিম উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফ।
প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি আবদুর রউফ বলেন, তরুণেরা আজ ভালো একটি উদ্যোগ নিয়েছে, যা মানুষের অন্যতম সাংবিধানিক অধিকার। সুতরাং তরুণদের উত্সাহিত করতে সরকারের উচিত, তাদের সহযোগিতা করা। কেননা, তারাই পারে যেকোনো কাজ সফল করতে। তিনি বলেন, ঢাকা শহরে আবাসন-সংকট দিন দিন প্রকট হচ্ছে। সাধরণত আবাসন ব্যবসায়ীরা উচ্চ ও মধ্যবিত্ত শ্রেণীকে লক্ষ করে প্লট ক্রয় ও ফ্লাট নির্মাণ করে থাকেন। কিন্তু এ শহরের বেশির ভাগ মানুষ নিম্নবিত্ত শ্রেণীর। আবাসন তৈরি করে কম লাভে নিম্নবিত্তদের ফ্ল্যাট দিতে পারলে ওই লোকগুলোও উপকৃত হবে। এতে ব্যবসায়ীদের ওপর অর্পিত সামাজিক দায়বদ্ধতাও পালন হবে।
ডিএফএল প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানের পরিচালনায় ও ফেইথ হোমস লিমিটেডের চেয়ারম্যান এম এ মালেক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের পরিচালক মীর নিজাম উদ্দিন, আলমগীর মহিউদ্দিন, মো. ফয়সাল বিন আমিন, খাইরুল ইসলাম, ফরিদ হেসেন ভূঁইয়া, ওমর ফারুক প্রমুখ।

No comments

Powered by Blogger.