পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে ভারত

সাফ মহিলা ফুটবলের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ৮-০ গোলে উড়িয়ে দিল ভারত। ভারত-পাকিস্তান ম্যাচ বলে যেটুকু উত্তেজনা ছিল শুরুর আগে, সেটা ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই শেষ। প্রথমার্ধেই পাকিস্তান হজম করে বসে ৭ গোল। ম্যাচটা ‘কোমায়’ চলে গেছে এর আগেই।
কাল সাইড বেঞ্চের দলটাকেই খেলিয়েছেন ভারতের কোচ মোহাম্মদ শহীদ জব্বার। বিশ্রাম দিয়েছেন গুরুত্বপূর্ণ পাঁচ খেলোয়াড়কে। দ্বিতীয়ার্ধে উঠিয়ে নেওয়া হয় সাসমিতা ও বালা দেবীকেও। তবে এর আগেই যা করার করে ফেলেছেন দুজন। বালা টুর্নামেন্টে তাঁর দ্বিতীয় হ্যাটট্রিক করে টুর্নামেন্টে তাঁর গোলসংখ্যা বাড়িয়ে নেন আটে। সাসমিতাও করেছেন ১টি গোল। ১৩ গোল করে এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ওডিশার এই তরুণী। ২টি গোল করেছেন গায়ত্রী। মন্দাকিনী ও মনপ্রিত ১টি করে।
ফাইনালে উঠে দারুণ খুশি ভারতের কোচ, ‘কত ব্যবধানে জিতলাম, সেটা বড় ব্যাপার নয়। আমার প্রথম লক্ষ্য ছিল জয়। জিতেছি, তাতেই খুশি।’ আর পাকিস্তানের কোচ তারিক লুতফি ঘুরিয়ে-ফিরিয়ে বললেন পুরোনো কথাই, ‘ভারত পেশাদার দল। এই উপমহাদেশের সেরা দল, তাতে কোনো সন্দেহ নেই। ওদের বিপক্ষে খেলাটা আমাদের মেয়েদের জন্য ভালো অভিজ্ঞতা হলো।’ অধিনায়ক সানা মাহমুদ আট গোলে হেরেও তৃপ্তির জায়গা খুঁজে পাচ্ছেন, ‘নেপালের চেয়ে ভারত অবশ্যই ভালো দল। নেপালের কাছে আমরা ১২ গোল খেয়েছি, আর ভারতের কাছে ৮ গোল। তাই বলতে হবে এই ম্যাচে ভালো করেছি আমরা।’ আট গোল খেলেও চোখে পড়েছে পাকিস্তানি গোলরক্ষক সায়েদা মাহাপারার খেলা। দ্বিতীয়ার্ধে তাঁর কারণেই ভারত এক গোলের বেশি দিতে পারেনি। টুর্নামেন্টে পাকিস্তানের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন মাহাপারা।

No comments

Powered by Blogger.