যুক্তরাজ্যে হামলার পরিকল্পনা জড়িত অভিযোগে ১২ জনকে গ্রেপ্তার

যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলা চালানোর প্রস্তুতি নেওয়ার অভিযোগে ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জাতীয় সন্ত্রাস প্রতিরোধ অভিযানের একটি বিশেষ দল গতকাল সোমবার তাদের কার্ডিফ, স্টোক অন ট্রেন্ট এবং লন্ডন থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে কয়েকজন বাংলাদেশি রয়েছে। পুলিশ বলেছে, বড়দিনের উৎসব সামনে রেখে তারা গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় বোমা হামলার পরিকল্পনা করেছিল বলে তাদের কাছে তথ্য রয়েছে।
কর্মকর্তারা জানিয়েছেন, গ্রেপ্তার করা ১২ জনের মধ্যে পাঁচজনকে কার্ডিফ থেকে, চারজনকে স্টোক অন ট্রেন্ট থেকে এবং তিনজনকে লন্ডন থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করা ব্যক্তিদের বয়স ১৭ থেকে ২৮ বছরের মধ্যে। নিজ নিজ বাসা অথবা বাসার কাছাকাছি এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। এখন তাঁদের পরিবারের ঘরবাড়ি তল্লাশি করা হচ্ছে। গ্রেপ্তার করা ব্যক্তিদের মধ্য লন্ডন, উত্তর-পশ্চিম মিডল্যান্ড এবং পশ্চিম মিডল্যান্ডের বিভিন্ন থানার হাজতে রাখা হয়েছে।
পুলিশ বলেছে, মেট্রোপলিটন পুলিশ ডেপুটি অ্যাসিস্ট্যান্ট কমিশনার এবং জাতীয় সন্ত্রাস প্রতিরোধ সমন্বয়ক স্টুয়ার্ট অসবর্নের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।
মেট্রোপলিটন পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার জন ইয়েটস বলেছেন, এটি একটি সুসংগঠিত ও সমন্বিত অভিযান ছিল। বিভিন্ন বাহিনীর সদস্যরা এ অভিযানে অংশ নিয়েছেন। যাঁরা ধরা পড়েছেন, তদন্তের স্বার্থে তাঁদের নাম আপাতত ঘোাষণা করা হচ্ছে না।

No comments

Powered by Blogger.