পার্থে শ্রীলঙ্কার প্রথম জয়

একটি টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের ছোট্ট সফর। তার পরও ১০ দিন আগে অস্ট্রেলিয়ায় গেছে শ্রীলঙ্কা। ফলটা পেয়ে গেল হাতেনাতেই। একমাত্র টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে কুমার সাঙ্গাকারার দল। এ বছর প্রথম ১১টি-টোয়েন্টিতে অপরাজিত অস্ট্রেলিয়া হারল বছরের শেষ চার ম্যাচ। দেশের মাটিতে এই প্রথম টি-টোয়েন্টি হার তাদের। আর যেকোনো ধরনের ক্রিকেটেই পার্থে এটি শ্রীলঙ্কার প্রথম জয়।
ম্যাচের ভাগ্য ঠিক হয়ে যায় ম্যাচের প্রথম ঘণ্টাতেই। টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে শুরুতেই বোলিং-বৈচিত্র্য আর দুর্দান্ত ফিল্ডিংয়ে কোণঠাসা করে ফেলে অস্ট্রেলিয়া। ‘ট্রেডমার্ক’ স্লোয়ারে ডেভিড ওয়ার্নারকে আউট করার পর অসাধারণ এক ক্যাচে মাইকেল ক্লার্ককে ফিরিয়েছেন দিলহারা ফার্নান্দো। শুরুর ধাক্কা সামলাবেন কী, বাজে শট খেলে ওয়াটসন, ডেভিড হাসি ও হোয়াইটের বিদায় আরও বিপদে ফেলে দেয় অস্ট্রেলিয়াকে। ১১ ওভার শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৫ উইকেটে ৪৫!
ষষ্ঠ উইকেটে ব্র্যাড হাডিন ও স্টিভেন স্মিথের ৪৪ বলে ৬৬ রানের জুটিতে ১০০ পেরোয় অস্ট্রেলিয়া। অভিষিক্ত দুই পেসার ম্যাকাই ও হাস্টিংসের ১৩ বলে ২৩ রানের জুটিতে শেষ পর্যন্ত করতে পারে ১৩৩। ৪২ রানের মধ্যে জয়াবর্ধনে ও চান্দিমালকে আউট করে কিছুটা নাটকীয়তার ইঙ্গিত দিয়েছিল অস্ট্রেলিয়া। তৃতীয় উইকেটে সাঙ্গাকারা-দিলশানের ৭১ রানের জুটি নিশ্চিত করে দেয় দলের বড় জয়। ২৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ-সেরা সুরাজ রণদিভ।
সং ক্ষি প্ত স্কোর
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৩৩/৮ (ওয়ার্নার ২, ক্লার্ক ১৬, ওয়াটসন ৪, হাসি ৭, হোয়াইট ৮, হাডিন ৩৫, স্মিথ ৩৪, হাস্টিংস ১৫, ম্যাকাই ৬*; রণদিভ ৩/২৫, পেরেরা ২/২২, মালিঙ্গা ১/২৬, ফার্নান্দো ১/২৯)। শ্রীলঙ্কা: ১৬.৩ ওভারে ১৩৫/৩ (জয়াবর্ধনে ২৪, দিলশান ৪১, চান্দিমাল ২, সাঙ্গাকারা ৪৪*, পেরেরা ১৭*; ন্যানেস ১/২৮, সিডল ১/৩৪, স্মিথ ১/৩৩)।

No comments

Powered by Blogger.