আরও পদক মেসির ঝুলিতে

ফুটবল ক্যারিয়ারটা খুব লম্বা নয়। তবে এরই মধ্যে পদকে পদকে ড্রয়িংরুমের শেলফটা নিশ্চয়ই ভরে ফেলেছেন লিওনেল মেসি। এই তো সেদিন পেলেন ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। সোনার ওই বুটটি শেলফে তুলে রাখতে না রাখতেই আরও দুটি ব্যক্তিগত পদকের মালিক হয়ে গেলেন। এবার পেলেন পিচিচি ট্রফি আর ডি স্টেফানো অ্যাওয়ার্ড। ওয়েবসাইট।
স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা প্রতিবছর আগের মৌসুমে স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতা আর সেরা খেলোয়াড়কে দেয় এই পুরস্কার। এর মধ্যে ডি স্টেফানো ট্রফিটা মেসি জিতলেন টানা দ্বিতীয়বার।
গতবার লা লিগায় গোল করেছিলেন ৩৪টি। এর মধ্যে একটি সেরা গোল বেছে নিতে বলেছিল মার্কা। ‘সব গোলই ছিল স্পেশাল’ জানিয়েও মেসি বেছে নিয়েছেন জারাগোজার বিপক্ষে করা দ্বিতীয় গোলটি।
মার্কার পুরস্কার রজনীতে হাতে ট্রফি উঠেছে বার্সেলোনার গোলরক্ষক ভিক্টর ভালদেস এবং ডেভিড ভিয়ার হাতেও। গত মৌসুমে লিগে সবচেয়ে কম গোল খেয়েছেন ভালদেস। আর ভিয়া জিতেছেন স্প্যানিশ খেলোয়াড়দের মধ্যে লিগে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।
পদকের অনুষ্ঠানে পদকের প্রসঙ্গ আসাটাই স্বাভাবিক। আগের মৌসুমে ফিফা বর্ষসেরা, ব্যালন ডি’ওর বড় দুটো পদকই জেতা মেসি এবারের সম্ভাব্য বর্ষসেরা হিসেবে বলেছেন জাভি আর ইনিয়েস্তার নাম।

No comments

Powered by Blogger.